চুয়াডাঙ্গায় ৫ কোটি টাকার স্বর্ণসহ পাচারকারী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ১২:১৫

চুয়াডাঙ্গার জীবননগরে প্রায় ৫ কেজি ২০০ গ্রাম ওজনের ২৩টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বিজিবি। অবৈধভাবে স্বর্ণের বারগুলো ভারতে পাচার করা হচ্ছিল। 

মঙ্গলবার দুপুরে জীবননগর উপজেলার উথলী বাজার এলাকা থেকে স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৪ কোটি ৯০ লাখ টাকা। 

আটককৃতরা হলেন জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের মৃত মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) ও দর্শনা ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত আশাদুল হকের ছেলে পিয়াস হোসেন (২১)।

৫৮ বিজিবির পরিচালক মাসুদ পারভেজ রানা জানান, স্বর্ণ পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ান সদরের একটি টহল দল জীবননগর উথলী বাজারের অদূরে অবস্থান নেয়। উথলী থেকে একটি ইজিবাইক সীমান্তের দিকে যাচ্ছিল। এ সময় বিজিবির টহল দল ইজিবাইকটিকে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেয়। 

পরে ইজিবাইক তল্লাশি করে টুল বক্সের ভেতর থেকে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগ থেকে ২৩টি ছোট-বড় স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ১৯৭ গ্রাম। এ সময় দুটি মোবাইল ফোন ও একটি ইজিবাইক জব্দ করা করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা এবং দু'পাচারকারীকে জীবননগর থানায় সোপর্দ করা হয়েছে।

উক্ত স্বর্ণেরবাজার মূল্য ৪ কোটি ৯০ লাখ ৮৭ হাজার টাকা বলে জানায় বিজিবি।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ