আজকের শিরোনাম :

সীতাকুণ্ডে পৃথক ঘটনায় যুবদল নেতাসহ দুইজন খুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে পৃথক ঘটনায় যুবদল নেতাসহ দুইজন খুন হয়েছেন। রবিবার (২৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি গামারীতল এলাকায় দুর্বৃত্তদের ছুরিকঘাতে মো. আলমগীর হোসেন (৩২) নামে এক যুবক খুন হয়েছে। নিহত আলমগীর ওই এলাকার মৃত আফাজ উল্লাহর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের গামারীতল এলাকার মুদি দোকানি আলমগীর হোসেন প্রতিদিনের মতো ব্যবসা শেষে রাত ৯টার দিকে দোকান বন্ধ করে বাড়ি ফিরছিলেন।

তিনি পথিমধ্যে একটি নির্জন স্থানে পৌঁছালে সেখানে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা তাকে পেছন থেকে ছুরিকাঘাত করে রক্তাক্ত করে ফেলে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অপরদিকে, সীতাকুণ্ডে মামাতো ভাইয়ের হাতে খুন হয়েছেন বজলুর রহমান নামে এক যুবদল নেতা। রবিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের বৈদ্য পুকুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বজলুর রহমান ওই গ্রামের মৃত মজিবুল হকের ছেলে। তিন যুবদলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ঘাতক মামাতো ভাই একই গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে তৌহিদ।

স্থানীয়রা জানিয়েছে, মামাতো-ফুফাতো ভাইয়ের মধ্যে সম্পদ নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল। তৌহিদের বিরুদ্ধে থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। তাঁর বাড়িতে আসার খবর পুলিশকে জানাতেন বলে ফুফাতো ভাই বজলুর রহমানকে সব সময় সন্দেহ করতেন। এসব কারণেই তোহিদ অতর্কিতভাবে এলোপাতাড়ি কোপালে বজলুর রহমানের হাতের কব্জি আলাদা হয়ে যায়। পরে মৃত্যু নিশ্চিত করার জন্য পরপর দুটি গুলি করে পালিয়ে যায়। এলাকাবাসী গুরুতর আহত অবস্থায় বজলুর রহমানকে উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা বলছেন, ঘাতক তৌহিদ ছোটবেলা থেকেই উচ্ছৃঙ্খল হিংস্র প্রকৃতির ছিলেন সামান্য কারণেই তিনি মানুষের উপর ঝাঁপিয়ে পড়তেন। ২০০৫ সালে একটি জীবিত গর্ভবতী গরুর পা কেটে নিয়ে বন্ধুদের নিয়ে পার্টির আয়োজন করেছিলেন তিনি।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামাল উদ্দিন দুই হত্যাকাণ্ডে বিষয়টি নিশ্চিত করে বলেন, জায়গা জমির বিরোধ নিয়ে মামাতো ভাইয়ের হাতে খুন হন ফুফাতো ভাই। তৌহিদ একজন চিহ্নিত ডাকাত। তার বিরুদ্ধে থানায় বিভিন্ন ধরনের ১৮টি মামলা রয়েছে। তাকে আটকের অভিযান চলছে। অপরদিকে সোনাইছড়িতে এক মুদি দোকানী দুর্বৃত্তের হাতে নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাতে হত্যা করেছে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত তথ্য জানা যাবে।

এবিএন/দিদারুল আলম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ