পার্বত্য জেলার সেরা করদাতা সম্মাননা পেলেন খাগড়াছড়ির ৭ জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৬

খাগড়াছড়ি পার্বত্য জেলার সেরা করদাতা সম্মাননা পেলেন সাতজন। বাণিজ্যিক নগর চট্টগ্রামে গত ২০২২-২৩ কর বর্ষের জন্য চার ক্যাটেগরিতে ৪২ সেরা করদাতাকে সম্মাননা জানানো হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে চট্টগ্রাম আয়কর বিভাগ আয়োজিত অনুষ্ঠানে সেরা করদাতাদের সম্মাননা ও সনদপত্র দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার। চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কর কমিশনার মো: শাহাদাৎ হোসেন শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিও (এফবিসিসিআই) সভাপতি মাহাবুবুল আলম, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ওমর হাজ্জাজ এবং চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক সুরেশ বিশ্বাস। স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর কমিশনার ইখতিয়ার উদ্দিন মোহম্মদ মামুন।
খাগড়াছড়িতে দীর্ঘ সময় করদাতা ক্যাটেগরিতে সম্মাননা পেয়েছেন মো: সাহাব উদ্দিন ও উজ্জ্বল কুমার ধর। সর্বোচ্চ করদাতা ক্যাটেগরিতে মো: নুর আলম, এস অনন্ত বিকাশ ত্রিপুরা ও মোসাম্মৎ ফরিদা আক্তার, সর্বোচ্চ নারী করদাতা ক্যাটেগরিতে বিউটি দেব এবং তরুণ ক্যাটেগরিতে মো: জাহাঙ্গীর আলম বাদশা সম্মাননা পেয়েছেন।

টানা নয় বারের সেরা করদাতা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো: নুর আলমের কাছে ওনার অনুভূতি জানতে চাইলে তিনি জানান, এটা সত্যিই আমি এবং আমার পরিবারের জন্য গর্বের বিষয়। দেশের মানুষ যদি সবাই সঠিকভাবে কর দেয় তাহলে অন্য কোন দেশের সহযোগিতা আমাদের দরকার হয় না। আমরা সবাই সঠিকভাবে কর দিয়ে দেশকে বর্তমান অবস্থা থেকে আরো বেশি উন্নয়নের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে পারি।

প্রসঙ্গত, ২০২২-২৩ কর বর্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম জেলা, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান ও কক্সবাজারে চার ক্যাটাগরিতে ৪২ জন সেরা করদাতাকে সম্মাননা প্রদান করা হয়।

এবিএন/চাইথোয়াই মারমা/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ