আজকের শিরোনাম :

পাহারদারকে হত্যা করে স্বর্ণের দোকানে ডাকাতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ১০:২৪

নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট বাজারে পাহারাদারকে হত্যা করে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। পিটিয়ে আহত করা হয়েছে আরও বেশ কয়েকজনকে। দুটি দোকান থেকে লুট করা হয় কয়েকশ’ ভরি স্বর্ণ। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে শুক্রবার ভোর সাড়ে ৪টার মধ্যে এ ঘটনা ঘটে।

নিহতের নাম মো. শহীদ উল্যা (৬০)। তিনি কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নের উপদ্দি লামছি গ্রামের শামসুল হকের ছেলে। আহতরা হলেন বাজারের অপর নৈশপ্রহরী অজি উল্যা ও ইসমাইল হোসেনসহ ৪ জন।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে চাপরাশিরহাট বাজারে ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। রাতে বাজার পাহারা দেন পাঁচজন নৈশপ্রহরী। রাত সাড়ে ৩টার দিকে ২০-২৫ জনের একদল ডাকাত একটি পিকআপভ্যান নিয়ে চাপরাশিরহাট পশ্চিম বাজার আসে। এ সময় তারা তিনজন নৈশপ্রহরীকে বেঁধে ফেলে এবং তাদের মুখে কস্টেপ লাগিয়ে দেয়। কিন্তু ডাকাতদের সঙ্গে ধস্তাধস্তি করতে গেলে নৈশপ্রহরী শহীদ উল্যার মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করে ডাকাতদল। পিটিয়ে আহত করা বেঁধে রাখা হয় অপর দুজনকে।

বিষয়টি টের পেয়ে বাজারে থাকা দুইজন সিএনজিচালক বের হয়ে আসলে তাদেরও মারধর করে বেঁধে রাখা হয়। পরে বাজারের মা-মনি জুয়েলার্স ও নূর জুয়েলার্সের লকার ভাঙচুর করে তার ভেতর থেকে কয়েকশত ভরি স্বর্ণ এবং নগদ অর্থ লুট করে নিয়ে যায়। ডাকাতির সময় দোকানগুলোতে ব্যাপক ভাঙচুর করা হয়।

চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহি উদ্দিন টিটু জানান, ডাকাতি শেষে তারা গাড়ি নিয়ে ফেনীর সোনাগাজীর দিকে চলে যায় বলে লোকজন জানিয়েছে।  

কবিরহাট থানার ওসি রফিকুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ