ডিমলায় প্রণোদনার ধান বীজ ও সার বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩, ১১:১৫

ডিমলায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৭ হাজার ৭ শত কৃষকের মাঝে ধান বীজ ও সার বিতরণ কার্যক্রম শুরু রবিবার (৩ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ হলরুমে  এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। 

উক্ত সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার এর সভাপতিত্বে উপজেলা কৃষি অফিস আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মদন কুমার রায়, উপজেলা মৎস্য অফিসার শামীমা আক্তার প্রমুখ। 

কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে হাইব্রিড ধান বীজ, উচ্চ ফলনশীল (উফশী) বীজ ধান ও সার বিতরণ করা হয়েছে। এর মধ্যে চার হাজার একশত কৃষককে প্রতি বিঘা জমির জন্য উচ্চ ফলনশীল (হাইব্রিড) জাতের ২ কেজি ধান বীজ ও উপশী জাতের তিন হাজার ছয়শত কৃষককে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে। যারা উপশী জাতের ধান বীজ পেয়েছেন তাদের বিনামূল্যে সার দেয়া হয়েছে।

এবিএন/বাদশা সেকেন্দার ভুট্টো/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ