চট্টগ্রাম-১ : স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের মনোনয়ন বাতিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ১৪:২৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ মিরসরাইয়ের নির্বাচনী এলাকার প্রার্থীদের যাচাই বাছাইয়ে ৮ জন প্রার্থীর মধ্যে আলোচিত স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত যাচাই বাছাইয়ের সময় কমিশন নির্ধারিত ১ শতাংশ ভোটার জালিয়াতির (ভুয়া সাক্ষর) অভিযোগে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে আইটি বিশেষজ্ঞ মাহবুব উর রহমান রুহেলসহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক।

আগামী ৭ জানুয়ারির জাতীয় সংসদের নির্বাচনে এ ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

অন্য প্রার্থীরা হলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মো. ইউসুফ, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) শেখ জুলফিকার বুলবুল, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী নুরুল করিম আবছার, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী আব্দুল মান্নান, জাতীয় পার্টির মোহাম্মদ এমদাদ হোসাইন চৌধুরী।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরো জানান, আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে স্বতন্ত্র ওই প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মাহফুজা জেরিন বলেন, ‘নির্বাচন কমিশন নির্ধারিত স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের ১ শতাংশ ভোটারদের মধ্যে তিন ভোটার বাংলাদেশে নেই। তারা একজন দেড় বছর, দুই বছর ও চার বছর ধরে প্রবাসে রয়েছে। এই অভিযোগে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।’

এবিএন/দিদারুল আলম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ