চাঁপাইনবাবগঞ্জের বিএনএম এমপি প্রার্থীর বাসভবনে ককটেল হামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ০০:২৯

চাঁপাইনবাবগঞ্জ সদর-৩ আসনের বিএনএম মনোনীত প্রার্থী আব্দুল মতিনের বাড়িতে ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (২ ডিসেম্বর) রাত ৮ টার দিকে পৌর এলাকার পাঠানপাড়ার বাড়িতে ওই হামলা চালায় দুর্বৃত্তরা। তবে এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে পুলিশ। ঘটনার পর পুলিশ সুপার ছাইদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপারসহ গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে পুলিশ আলামত হিসেবে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে থানায় নিয়ে যায়।

বিএনএমের মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মতিন বলেন, নির্বাচনের কাজে বাইরে থাকার সময় তার স্ত্রী তাকে জানান, বাড়িতে কে বা কারা ককটেলে বিস্ফোরণ ঘটিয়েছে।

আব্দুল মতিন বলেন, ‘আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমাকে নির্বাচন থেকে সরিয়ে দিতে এ হামলা চালানো হয়েছে। তবে যত হামলায় করা হোক না কেন, আমাকে কোন পক্ষ নির্বাচন থেকে সরাতে পারবে না। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিবেন বলেও জানান তিনি। ঘটনার পর পুলিশ প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়েছেন তিনি।’

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, ঘটনার পর খবর পেয়ে পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আলামত হিসেবে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে। জড়িতদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনা হবে। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনের সব প্রার্থীর নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানান ওসি।

এদিকে গত শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র মাওলানা আব্দুল মতিন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনএমের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ