আজকের শিরোনাম :

সাতকানিয়ায় ৩ বাসে আগুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২৩, ১২:৩০

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে পার্ক করে রাখা তিনটি বাস আগুনে পুড়ে গেছে। আগুনের সূত্রপাত নিয়ে পুলিশ তদন্তের কথা বললেও ‘দুর্বৃত্তের দেয়া’ বলতে নারাজ। এই বিষয়ে মুখ খুলেনি ফায়ার সার্ভিসও।

সাতকানিয়ার কেঁওচিয়ায় মডেল মসজিদের সামনে আজ সোমবার ভোররাত ৪টার দিকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী বলেন, পুড়ে যাওয়া বাসগুলো বড়, এগুলো মডেল মসজিদের একটু দক্ষিণে তাদের (মালিক) নিজস্ব ডিপুতে ছিল। ওদেরও পাহারাদার ছিল, তারা কিছু বলতে পারতেছে না। কীভাবে আগুন লেগেছে সেটা তদন্ত করা হচ্ছে।

সারা দেশে বিএনপি ও সমমনা দলগুলোর চলমান সরকার বিরোধী আন্দোলনের অংশ হিসেবে কেউ এই আগুন দিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা এটাকে দুর্বৃত্তের দেয়া আগুন বলতে পারছি না। কারণ গাড়িগুলো রাস্তার পাশে পার্ক করা ছিল। রাস্তার পাশেও ঠিক না, মূলত তাদের নির্ধারিত জায়গায়। মানে ডিপুর মতো এলাকায়।

পুড়ে যাওয়া তিন বাসের মধ্যে দুটি শ্যামলী ও একটি হানিফ পরিবহনের বাস রয়েছে। এসব বাস চট্টগ্রাম-কক্সবাজার সড়কে গণপরিবহন হিসেবে চলাচল করত।

আগুনের সম্ভাব্য সূত্রপাত নিয়ে ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাও কোনো মন্তব্য করতে রাজি হননি।

সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম হুমায়ুন কার্ণায়েন বলেন, আমরা ভোররাত ৪টা ৫ মিনিটে খবর পেয়েছি। আমাদের দুটো ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনের সূত্রপাত বিষয়ে সংশ্লিষ্ট দায়িত্বশীল হিসেবে ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা কী তা জানতে চাইলে তিনি বলেন, এটা তো পাওয়া যায় না। এটা নিয়ে আমি মন্তব্য করতে পারি না, পুলিশ মন্তব্য করবে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ