আজকের শিরোনাম :

ভাঙ্গায় হাজী আ. করিম ফাউন্ডেশনের সেলাই মেশিন বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২৩, ১২:৫৪

ফরিদপুরের ভাঙ্গায় হাজী আ. করিম ও সামর্থ্যবান ফাউন্ডেশনের আয়োজনে উপকারভোগীদের মাঝে ব্যাটারিচালিত অটোভ্যান ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

সোমবার বিকালে উপজেলার ঘারুয়া ইউনিয়নের হিরালদী গ্রামে আয়োজিত এক অনুষ্ঠানে এসব সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী প্রধান অতিথি হিসেবে বিতরণকালে বলেন,  সামর্থ্যবানরা যদি এগিয়ে আসে, তবে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিল গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন, পেটে ভাত দেবার স্বপ্ন মাননীয় প্রধানমন্ত্রী তা বাস্তবায়নের জন্য কাজ করছেন।

সোমবার ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের হিরালদী  গ্রামের  আব্দুল করিম ও সামর্থ্যবান ফাউন্ডেশন নামক চ্যারিটি সংগঠন আয়োজিত সুবিধাভোগীদের মাঝে ব্যাটারিচালিত ভ্যানগাড়ি এবং সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এ দাতব্য প্রতিষ্ঠানের কর্মকান্ডের প্রশংসা করে বলেন, রফিকুল ইসলামের মত বিত্তবানরা যদি সমাজে এগিয়ে আসে তবে স্বপ্ন পূরণ হতে আর বেশি দেরি লাগবেনা।

ইউপি চেয়ারম্যান মুনসুর আহমেদ মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন,  ইউপি চেয়ারম্যান খালেক মোল্লা, রেজাউল মাতুব্বর, শাহজাহান হাওলাদার, খোকন মিয়া, সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক শফিউদ্দিন মোল্লা, গিয়াস উদ্দিন আহমেদ, আলমগীর মাতুব্বর, দেলোয়ার মাতুব্বরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবৃন্দ।

প্রসঙ্গতঃ মানুষের ভাগ্যের পরিবর্তনের পরিকল্পনা নিয়ে কাজ করা অলাভজনক দাতব্য প্রতিষ্ঠানটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৪টি ব্যাটারিচালিত ভ্যানগাড়ি এবং ১৭টি সেলাই মেশিন উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়। প্রতিষ্ঠাতার পরিবারের আট ছেলে-মেয়েরা সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রান্তিক মানুষের সত্যিকারের ভাগ্য পরির্তনের জন্য ইতোমধ্যে পাঁচটি প্রকল্প হাতে নিয়ে কার্যক্রম শুরু করে। সুবিধাভোগীদের মাঝে বিতরণকৃত সামগ্রীর আর্থিক মূল্য প্রায় ৫ লক্ষ টাকা।

অত্র ফাউন্ডেশন বিগত এক বছরে ইতোমধ্যে ১৪১৬ জন সুবিধাভোগী ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে প্রায় ১১ লক্ষ ৩১ হাজার টাকার নগদ অর্থ ও সম্পদ বিতরণ করতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের কর্পোরেট অফিস উদ্ভোধন করেন মাননীয় সংসদ সদস্য ফরিদপুর-৪ প্রথম সেশনের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। পরে সুবিধাভোগীদের মাঝে বরাদ্দপত্রসহ ভ্যানগাড়ি ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

এবিএন/মাহমুদুর রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ