দেবীগঞ্জে তিস্তা নদী থেকে নবজাতকের লাশ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১৪:০৩

পঞ্চগড়ে তিস্তা নদীতে ভেসে আসা একটি নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যার দিকে দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চরতিস্তা পাড়ার তিস্তা নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। তবে নবজাতকটির পরিচয় পাওয়া যায়নি। বর্তমানে দেবীগঞ্জ থানা পুলিশের হেফাজতে রয়েছে মৃত নবজাতক।

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার বিকেলে তিস্তা নদীতে বিল্লাল নামে এক যুবক টানা জাল দিয়ে তিস্তা নদীতে মাছ ধরছিল। এ সময় নবজাতকের লাশ ভেসে আসতে দেখতে পায় বিল্লাল। তাৎক্ষনিক ওই যুবক নদী থেকে ভাটিতে এসে পাশের চাষকৃত জমিতে স্প্রে করতে থাকা সাবেক ইউপি সদস্য আব্দুল কাদের কে বিষয়টি জানান। এ সময় আব্দুল কাদের পার্শবর্তি মহিলাদের জানালে মহিলারা নদী থেকে নবজাতকটিকে ডাঙ্গায় তুলে নিয়ে আসে। একে একে গ্রামবাসীদের মাঝে নবজাতক পাওয়ার খবর ছড়িয়ে পরে। তাৎক্ষনিক স্থানীয়দের মাধ্যমে বিকেল পাঁচটার দিকে থানা পুলিশে খবর দেওয়া হয় । পরে খবর পেয়ে পুলিশ সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মৃত নবজাতকটিকে উদ্ধার করেন।

দেবীগঞ্জ থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান মৃত নবজাতকটি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা হবে। তবে কিভাবে নদীতে নবজাতক শিশু এসেছি তদন্ত করে জানা যাবে ময়নাতদন্তের পর জানা যাবে মৃত শিশুটির বয়স। সোমবার (৩০ অক্টোবর) সকালে রংপুর মেডিক্যালে ময়নাতদন্তের জন্য লাশ পাঠানো হবে।

এবিএন/ডিজার হোসেন বাদশা/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ