আজকের শিরোনাম :

ডোমারে ব্রিজ থাকলেও, নেই সংযোগ সড়ক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১১:১৪

ব্রিজ আছে, নেই সংযোগ রাস্তা। ব্রিজের দুই পাশের মাটি ভরাট না থাকায় কোনো কাজেই আসছে না আর এতে করে চরম ভোগান্তিতে পড়েছে নীলফারীর ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হিরিপুতি পাড়ার  মানুষ।

জানা যায়, সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে গত ২০২১-২০২২ অর্থ বছরে নীলফামারীর ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চিলাহাটী ও আমবাড়ী বালিকা দাখিল মাদরাসা সড়কের কাছে ৩২ লাখ ৫২ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয় ব্রিজ। কিন্তু ব্রিজ নির্মাণের পর থেকে আজ অবধি ব্রিজের দুই পার্শে গোড়ায় মাটি না থাকায় অকেজো হয়ে পড়ে আছে। 

অথচ ঠিকাদার প্রতিষ্ঠান পূর্ণাঙ্গ কাজ না করেই প্রকল্পের অর্থ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ রয়েছে।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হিরিপুতি গ্রামের চিলাহাটি সড়কের কাছে ৩২ লাখ ৫২ হাজার ৬৫৩ টাকা ব্যয়ে অধিগ্রহণকৃত জমির ওপর নির্মিত হয় ব্রিজ আর এখন তা মানুষের গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। 

সেতু ব্যবহার করতে না পারায় গ্রামবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলাকেই দায়ী করছেন। এলাকাবাসী রহিম জানান গত ২ বছর আগে নির্মাণ করা সেতুটিতে ঠিকাদারী প্রতিষ্ঠান সেতুর দুই পার্শে মাটি ভরাটের কাজ শেষ না করায় পানি জমে থাকায় আবাদ করা যাচ্ছে না। 

স্থানীয় ইউপি সদস্য দৃলাল হোসেন জানান গত ২ বছর আগে চিলাহাটি সড়কটি বড় করার লক্ষ্যে সরকার আমার জমি অধিগ্রহণ করে ক্ষতি পূরণ না দিয়ে ব্রিজটি নির্মাণ করে। এদিকে ঠিকাদারী প্রতিষ্ঠান গত ১ বছর আগে সেতুটির নির্মাণ কাজ শেষ করার পর ব্রিজের দুই পাশে মাটি ভরাট না করে চলে য়ায়। কিন্তু  মাটি ভরাট ও সড়ক  হবে কিনা জানিনা। এ দিকে আমার অধিগ্রহণকৃত জমির কোন টাকা আমি পাই নাই।

এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ