মাগুরায় বাস ও সিএনজিতে অগ্নিসংযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২৩, ১৭:৩১

মাগুরা শহরের ভায়না মোড় ও ঢাকা রোড এলাকায় বেশ কয়েকটি বাস ও সিএনজি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রোববার (২৯ অক্টোবর) দুপুর ২টার দিকে মাগুরা থেকে ঝিনাইদহমুখী এসবি পরিবহনের একটি যাত্রীবাহী বাসে ভাংচুর ও অগ্নিসংযোগ করে হরতালকারি বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় তারা একাধিক সিএনজিতে হামলা ও ভাংচুর চালায়। এসব হামলা ও ভাংচুরের সময় বাস থেকে দ্রুত নামতে গিয়ে কয়েকজন যাত্রী সামান্য আহত হয়। এ সময় হামলাকারিদের হাতে ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ঘটনার সময় হামলাকারীরা সেখানে বেশ কিছু ককটেল ও বোমা বিষ্ফোরন ঘটায়। ঘটনার কিছুক্ষণ পরে পুলিশ ও ফায়ার সার্ভিস বাসের আগুন নেভায়। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে এসে বিক্ষোভ মিছিল করে। তার আগে হামলাকারীরা পালিয়ে যায়।  হামলাকারিরা সংখ্যায় ২০ থেকে ৩০ জন ছিল।

এর কিছুক্ষণ আগে ঢাকার রোড বাসস্ট্যান্ড এলাকায় যশোর থেকে ফরিদপুরগামী একটি বাসে হামলা চালায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তবে সেখানে কেউ আহত হয় নি। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। গোটা এলাকা এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ জানান, ঘটনার সাথে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এটি বাদে জেলার আইনশৃংঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে। 

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ