ভেরবে রেল দুর্ঘটনা : পূর্বাঞ্চল রেলপথে রেল চলাচল স্বাভাবিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৩, ১২:২৪

কিশোরগঞ্জে ভৈরবে রেল দুর্ঘটনার পর ট্রেন চলাচল আজ মঙ্গলবার সকাল ৭টার পর স্বাভাবিক হয়েছে। তবে রাতে ঢাকা থেকে কিশোরগঞ্জে উদ্দেশে এগারসিন্দুর রেলটি ছেড়ে না আসায় মঙ্গলবার (২৪ অক্টোবর) কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ট্রেনটির প্রভাতির যাত্রা বাতিল করেছে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান জানান, মঙ্গলবার সকাল থেকে রেল চলাচল স্বাভাবিক রয়েছে। 

তিনি আরও জানান, সোমবার (২৩ অক্টোবর) বিকেল ৩টার ৪৫ মিনিটের দিকে ভৈরব জংশনের কাছাকাছি জগন্নাথপুর রেলক্রসিং এলাকায় আন্তঃনগর এগারসিন্দুর ও চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের মধ্যে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ১৭ জন নিহত হয়। নিহত ১৬ জনের মরদেহ হস্তাহন্তর করা হয়েছে। তবে একজনের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। তার মরদেহটি কিশোরগঞ্জ সদর হাসপাতালে রাখা হয়েছে। 

কিশোরগঞ্জ সিভিল সার্জন ডা. মো. সাইফুল ইসলাম বলেন, ১৭ জনের মরদেহ উদ্ধার হয়েছে। এ ছাড়া এ ঘটনায় ৭৫ জন আহত হয়েছেন। এর মধ্যে ২২ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের মরদেহ শনাক্ত করে ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে দিয়ে দেওয়া হবে।

রেলওয়ে কৃর্তপক্ষ জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে উদ্ধারকারি রিলিফ ট্রেন এসে দুর্ঘটনাকবলিত এগারসিন্দুর ট্রেনের ৩টি বগি উদ্ধার করে। পরে সোমবার রাতে প্রথমে ডাউন লাইনে ও মঙ্গলবার সকাল ৭টার আপ-ডাউন দুই লাইনে পুরোপুরি ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলা প্রশাসক আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত তদন্ত কমিটিগুলো এ দুর্ঘটনা কারণ উদ্ঘাটনে কাজ করবে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ