আজকের শিরোনাম :

গলাচিপায় ইলিশ সংরক্ষণ অভিযান টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৩, ১৩:৫৫

"নিরাপদ মাছে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ" শ্লোগানে "মা"  ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ উপলক্ষে ইলিশ সম্পদ উন্নয়নে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় টাস্কফোর্স কমিটির এবং ২০২৩-২৪ অর্থ বছরের ইলিশ সম্পদ ও উন্নয়ন ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় স্টেকহোল্ডার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ ৯ অক্টোবর সোমবার মৎস্য কর্মকর্তা মোঃ জহিরুন্নবী এর সঞ্চালনায় উপজেলা মিলনায়তনে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাছিম রেজার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। 

"মা" ইলিশ সংরক্ষণ অভিযান সভাপায় গলাচিপা উপজেলা থানা কর্মকর্তা, সকল দপ্তর কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান বৃন্দ, শিক্ষক, মৎস্যজীবী লীগের প্রতিনিধিরা এ টাস্কফোর্স কমিটি সদস্য বলে মৎস্য কর্মকর্তা জানান।

স্বাগত বক্তব্য রাখেন গলাচিপা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মু. খালিদ হোসেন মিল্টন, সাধারণ সম্পাদক মোঃ সোহাগ রহমান। পরে বিভিন্ন ইলিশ ব্যবসায়ী ও আড়ৎদাররা বিভিন্ন মতামত ও পরামর্শ দেন। 


এসময়ে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জানান, ১২ অক্টোবর থেকে ২২ নভেম্বর পর্যন্ত  সরকার ঘোষিত এই ২২ দিনে সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ,  মজুদ, বাজারজাতকরণ, ক্রয়- বিক্রিয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। এ আইন অমান্যকারীকে কমপক্ষে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা জরিমানা অথবা উভয় দন্ডে দণ্ডিত করা হবে বলে জানান। এ ছাড়া দেশের জাতীয় রুপালী সম্পদ মাছ এবং 'ইলিশ' রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময়ে উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার, ওসি শোনিত কুমার গায়েন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, প্রাণিসম্পদ কর্মকর্তা সজল কুমার দাস, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোখলেছুর রহমান, বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ, জেলে সাধারণ, ব্যবসায়ী প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা সভায় অংশগ্রহণ করেন।

এবিএন/মু. জিল্লুর রহমান জুয়েল/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ