বিএনপির রোড মার্চে বাবা, ছবি দেখে ছাত্রলীগ নেতার বিষপান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৩, ১০:৩৪

বিএনপির রোড মার্চে অংশ নিয়েছেন বাবা—এমন ছবি দেখে আত্মহননের চেষ্টা করেছেন নিরব ইমন নামে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার এক ছাত্রলীগ নেতা। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের মালিরহাটে এ ঘটনা ঘটে।

ইমন পোমরা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি বর্তমানে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

তার বাবা মোহাম্মদ জহির (৪৫) পোমরা ইউনিয়ন যুবদলের সহসভাপতির দায়িত্বে আছেন।

জানা গেছে, পোমরা ইউনিয়নে রোড মার্চ উপলক্ষে বিএনপি নেতারা জড়ো হচ্ছেন—এই খবরে তাৎক্ষণিক শান্তিপূর্ণ কর্মসূচির প্রস্তুতি নিচ্ছিলেন স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা। সেখানে ছাত্রলীগ নেতা নীরব ইমনও ছিলেন। এ সময় তার ফেসবুক মেসেঞ্জারে একটি ছবি পাঠান অন্য এক ছাত্রলীগ নেতা।

যেখানে ইমনের বাবাকে চট্টগ্রাম নগরে অনুষ্টেয় বিএনপির রোড মার্চে অংশ নিতে দেখা যায়। ইমন ছবিটি দেখার পর ছুঁটে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে রাগারাগি করেন। এক পর্যায়ে ক্ষুব্ধ হয়ে বিষ পান করেন ইমন। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. জয়দ্বীপ নন্দী বলেন, নীরব ইমন নামের একজনকে বিষপান করা অবস্থায় আনা হয়েছিল। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার বিষয়ে ইমনের বাবা জহির সাংবাদিকদের বলেন, ‘আমি চট্টগ্রাম শহরে বিএনপির প্রগ্রামে এসেছি শুনে ইমন বিষপান করেছে বলে শুনেছি। ’

পোমরা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মহিউদ্দিন বলেন, ‘ইমনের বাবা সম্পর্কে আমার ফুফাত ভাই। সে বিএনপির রাজনীতিতে জড়িত থাকায় আমার সঙ্গে তার কথাবার্তা হয় না।

তবে ইমন তার বাবাকে প্রায়ই বিএনপির রাজনীতি থেকে বিরত থাকতে বলত। এর পরও তার বাবা বিএনপির রোড মার্চে যাওয়ায় ক্ষোভে ইমন এই ঘটনা ঘটিয়েছে বলে জেনেছি। ’

এদিকে চমেক হাসপাতালে ইমনকে নিয়ে যাওয়া তার চাচা মো. পারভেজ বলেন, ‘মেডিক্যালে ভর্তির পর তাকে ওয়াশ করা হয়েছে। চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন। ’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ