আজকের শিরোনাম :

সাটুরিয়ায় জ্বালানি তেলের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৩, ১২:৪৫

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সাটুরিয়া গোড়লা সড়কের হরগজ মোড় এলাকায় অবৈধ একটি জ্বালানি তেলের গুদামে অগ্নিকারণ্ডর ঘটনা ঘটেছে। বুধবার (৪ অক্টোবর) সন্ধ্যায় পর এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভয়াবহ এ আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে জ্বালানি তেলের গুদামটি। এ ঘটনায় কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পরে রাত ৯টার দিকে বৃষ্টি শুরু হলে ও ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। 

জানা গেছে, সাটুরিয়া গোড়লা সড়কের হরগজ মোড় এলাকায় অবৈধ একটি জ্বালানি তেলের গুদাম রয়েছে খোরশেদ আলমের। তেল বিক্রির জন্য তেল উত্তোলনের জন্য ব্যবহৃত বৈদ্যুতিক মোটর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা আগুন দোকানে তেল রাখার সব ডামে ছড়িয়ে পরে। এ সময় আগুনে জ্বালানি তেলের ড্রামগুলো বিভিন্ন স্থানে উড়ে গিয়ে বিস্ফোরণ হতে থাকে। 

খবর পেয়ে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়। এ সময় ঐ গুদামে রাখা পেট্রোল, অকটেন ও ডিজেল ভর্তি ১২০ ড্রাম জ্বালানি তেল, নগদ প্রায় দেড় লক্ষ টাকা, গুদাম ঘর ও পার্শ্ববর্তী একটি রাইস মিল সম্পূর্ণ পুড়ে যায়।

সাটুরিয়া ফায়ার সার্ভিসের টিম লিডার ইদ্রিস আলী বৃহস্পতিবার বলেন, এখন পর্যন্ত আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ ঠিক করতে পারি নাই। তেলের ড্রামগুলি বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

এবিএন/মো: সোহেল রানা খান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ