৩১ হাজার ৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলায় ভিড়েছে জাহাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫২

রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য ৩১ হাজার ৭০০ মেট্রিক টন নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে এমভি বসুন্ধরা ম্যাজিস্ট্রি নামে একটি বাণিজ্যিক জাহাজ। 

আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় নোঙর করে ওই বাণিজ্যিক জাহাজটি। ইতোমধ্যে জাহাজের কয়লা খালাস শুরু হয়েছে।

ওই জাহাজের শিপিং এজেন্ট সের্সাস টগি শিপিং অ্যান্ড লজিষ্টিক লিমিটেডের ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, ৯ সেপ্টেম্বর ৫১ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে ছেড়ে আসে জাহাজটি। এর পর চট্রগ্রাম বন্দরে ১৯ হাজার ৩০০ মেট্রিক টন খালাস করে। বাকি ৩১ হাজার ৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে আজ মোংলা বন্দরে পৌছায় জাহাজটি। হারবাড়িয়া এলাকায় অবস্থান রেখে জাহাজ থেকে কয়লা খালাস করে লাইটার যোগে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে পৌঁছানো হবে। 

এদিকে এর আগে রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য আমদানী করা ৩১ হাজার ৩০০ মেট্রিক টন কয়লা নিয়ে ২৩ সেপ্টেম্বর মোংলা বন্দরে এসেছিল এমভি বসুন্ধরা ইমপ্রেস নামক একটি বাণিজ্যিক জাহাজ। তার আগে ১০ সেপ্টেম্বর  রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৫৩ হাজার ৬৩০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি জুয়েল অফ শোয়ার নামক একটি জাহাজ মোংলা বন্দরে আসে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ