আজকের শিরোনাম :

রাজবাড়ীতে রিফাদ অপহরণ মামলায় ৩ জনের ফাঁসির আদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৫:০২

রাজবাড়ীতে অপহরণের পর চতুর্থ শ্রেণির ছাত্র রিফাদ (১২) অপহরণ মামলায় তিন জন আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। 

বুধবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. সাব্বির ফয়েজ এ রায় দেন। রায় প্রদানের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন রাজবাড়ী জেলা শহরের সজ্জনকান্দা এলাকার রঞ্জিত কুমারের ছেলে রঞ্জন রক্তিম, একই এলাকার দুলালের ছেলে রাসেল ও মিজানপুর ইউনিয়নের চরনারায়নপুর এলাকার আব্দুল মালেকের ছেলে ও নিহত শিশু রিফাতের চাচাতো ভাই রনি।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৬ নভেম্বর দুপুরে স্কুল থেকে ফেরার পথে সজ্জনকান্দা এলাকার প্রবাসী মোক্তার মণ্ডলের ছেলে শিশু রিফাদকে অপহরণ করে আসামীরা। এরপর ১৫ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। মুক্তিপণ না পেয়ে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর সজ্জনকান্দা এলাকার ভৈরব শীলের টয়লেটের সেপটিক ট্যাংকিতে শিশুটির মরদেহ লুকিয়ে রাখেন তারা। 

এ ঘটনায় পুলিশ ফোন নম্বরের সূত্র ধরে আসামিদের গ্রেপ্তার করলে তাদের দেয়া তথ্য অনুযায়ি ওই বছরের ৯ নভেম্বর শিশু রিফাদের মরদেহ উদ্ধার করা হয়। 

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ সাইফুল হক  বলেন, শিশু রিফাদকে অপহরণের পর নির্মমভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা। দীর্ঘ শুনানি শেষে বিচারক রায় প্রদান করেছেন। এ রায়ে বিচারপ্রার্থী সঠিক বিচার পেয়েছে। 

তিনি আরও বলেন, এর আগে রিফাত হত্যা মামলায় আসামিদের ফাঁসির আদেশ দিয়ে ছিলেন আদালত।

এবিএন/খন্দকার রবিউল ইসলাম/এসএ/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ