নন্দীগ্রামে চারটি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:০৮

বগুড়ার নন্দীগ্রামে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চারটি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। নন্দীগ্রাম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তারের নেতৃত্বে সোমবার দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলে। 

এ সময় নিউ মডেল ক্লিনিকের মালিককে ৫০ হাজার ও ফাতেমা ক্লিনিকের মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া রোকেয়া ক্লিনিক এবং হেল্থ কেয়ার ক্লিনিকের মালিককে মৌখিকভাবে সতর্ক করে মুচলেকা নেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা যায়, ওই ক্লিনিকগুলোতে লাইসেন্স নবায়ন না থাকা, আবাসিক ডাক্তার না থাকা, ডিপ্লমা নার্স না থাকা, অপারেশন থিয়েটার অপরিস্কার, ডাক্তারের ব্যবস্থাপত্র ব্যতীত ভর্তিকৃত রোগীর চিকিৎসা প্রদান করা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখাসহ নানাবিধ অপরাধ উদঘাটন করা হয়েছে।

সে সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তোফাজ্জল হোসেন মন্ডল, আবাসিক মেডিকেল অফিসার ডা. ইকবাল মাহমুদ লিটন, থানার উপপরিদর্শক (এসআই) শাহ সুলতান মোহম্মাদ হুমায়ুন কবির ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী হেলাল উদ্দিন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তার বলেন, মানুষের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

এবিএন/অদ্বৈত কুমার আকাশ/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ