সৈয়দপুরে ৪ দিনের টানা বৃষ্টিতে ডুবেছে রাস্তাঘাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:০২

নীলফামারীর সৈয়দপুরে টানা ৪ দিনের বৃষ্টিপাতে শহরের প্রায় সব রাস্তাঘাট পানিতে ডুবে গেছে। ফলে যানবাহন ও মানুষ চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গত বৃহস্পতিবার (২১ থেকে ২৪ সেপ্টেম্বর ) পর্যন্ত টানা বৃষ্টিপাত  অব্যাহত  রয়েছে। এছাড়া সৈয়দপুর পৌরসভার পাড়া-মহল্লায় এবং নিচু এলাকায় পানি জমে গেছে। 

সৈয়দপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত ১৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। লঘুচাপের কারণে এই বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। মাঝারি ও ভারী বৃষ্টিপাতের সৈয়দপুর-ঢাকা রুটেও বিমান চলাচলে কিছুটা ব্যাঘাত ঘটছে বলেও জানান তিনি। বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে এবং সেই সঙ্গে ঠান্ডা আবহাওয়া বিরাজ করতে পারে।

অপরদিকে টানা বৃষ্টিপাতের কারণে নিম্ন আয়ের মানুষেরা বেকায়দায় পড়েছেন। বৃষ্টিপাতে সৈয়দপুর শহরের রাস্তাঘাট চলাচলে দুর্ভোগ পোহাচ্ছেন লোকজন। শহরের হাতীখানার বাসিন্দা রফিকুল ইসলাম জানান, বৃষ্টিপাতের ফলে তার মহল্লায় পানি উঠেছে। ড্রেনে পানি না কাটায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকার মানুষদের।

এদিকে উপজেলার পাঁচটি ইউনিয়নের নীচু এলাকা পানিতে তলিয়ে যাওয়ার ক্ষেতের ফসল তলিয়ে গেছে। বিভিন্ন এলাকায় এই বৃষ্টিপাতের ফলে মাছ ধরার উৎসব চলছে। আর ক্ষয়ক্ষতি নিরুপণে চেষ্টা চলছে বলে জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

এবিএন/এম. ওমর ফারুক/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ