বদলগাছীতে ধর্ম ভাই বানিয়ে টাকা আত্মসাৎ, আদালতে মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৪

নওগাঁর বদলগাছীতে ধর্ম ভাই পাতিয়ে সুকৌশলে দেড় লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন প্রতারক মহিলা। ঘটনাটি উপজেলার তেজাপাড়া গ্রামের আনিছুর রহমানের ছেলে শাহিদ হোসেন দোকানে। 

মামলা সূত্রে জানা যায়, উপজেলা সদরে সোনালী ব্যাংক এর নিচে দীর্ঘদিন ধরে  বিকাশ, রকেট ও ফটোকপি ব্যবসা চালিয়ে আসছিল শাহিদ। গত ১৫/০৭/২২ তারিখে পার্শ্ববর্তী ধামুইরহাট উপজেলার মড়রো গ্রামের প্রবাসী মেহেদী হাসানের সস্ত্রী আছমা খাতুন ও তার মেয়ে মেঘলা আক্তার দোকানে বিকাশে টাকা লেনদেন করে। এ  সুবাদে আছমা খাতুন শাহিদকে ধর্ম ছেলে ও মেঘলা ধর্ম ভাই পাতিয়ে সুকৌশলে সম্পর্ক ঘনিষ্ঠ করে। এর একপর্যায় গত ১২/০৮/২২ তারিখে মেঘলা তার ব্যবহারিত ফোন নং ০১৭৩৭২৫৬৯০৬,দিয়ে ফোন করে। এবং বলে আমার ভাই খুবি অসস্থ্য আমাকে  কিছু টাকা বিকাশ করেন। শাহিদ সড়ল মনে ১১ হাজার পরে ১২ হাজার সহ বিভিন্ন সময়ে মোট ১ লক্ষ ৪৪ হাজার ৯৮০ টাকা ধার হিসাবে নেই। টাকা চাইতে গেলে বিভিন্ন তালবাহনা করে। 

অবশেষে ২ মাস পর বিজ্ঞ সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৫(বদলগাছী), নওগাঁ মামলা দায়ের করে। সি,আর মামলা নং-২৮৬/২০২২(বদল) তারিখ ১৬/১০/২২ইং, ধারা -৪০৬/৪২০/১০৯ দঃ বিঃ। মামলাটি  বিজ্ঞ আদালত আমলে নিয়ে নওগাঁ জেলা গোয়েন্দা শাখা তদন্ত করে প্রতিবেদন দাখিলের দ্বায়িত্ব অর্পণ করেন । ৩১/৫/২৩ তারিখে গোয়েন্দা প্রেরিত  প্রতিবেদনে প্রমান হয় মেঘলা ও তার মা আছমা খাতুন প্রতারণা করে সুকৌশলে টাকা হাতিয়ে নিয়েছে। 

ভুক্তভোগী শাহিদ বলেন মেঘলার বাবা একজন প্রবাসী সে বাবার পাটানো টাকা আমার দোকানে মাঝে মধ্যে উত্তোলন করতেন। এ ভাবে প্রতারণা করবে আমি বুঝতে পারিনি। এ ব্যাপারে মেঘলা ও তার মা আছমা খাতুনের সাতে একাহীক বার যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের কে পাওয়া যায়নি। 

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা নওগাঁ জেলা গোয়েন্দা শাখার সাব-সেক্টর মোঃ আবু সাইদ বলেন আমি একাধীক বার সরেজমিনে এলাকার প্রত্যক্ষদশী সহ বিভিন্ন ভাবে তদন্ত করে জানা যায় পরিকল্পিত ভাবেই এই টাকা আত্মসাৎ করার চেষ্টা করছে। 

এবিএন/হাফিজার রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ