বঙ্গবন্ধুর চেতনা বেঁচে থাকলে বাংলাদেশ বাঁচবে : প্রবাসীকল্যাণমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০৯

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, মহান স্বাধীনতার স্থপতি বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা বেঁচে থাকলে বাংলাদেশ নামক ভূখ- বেঁচে থাকবে।

আজ বুধবার (৬ সেপ্টেম্বর) সিলেটের গোয়াইনঘাট উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতার স্মৃতি সরংক্ষণ এবং নতুন প্রজন্মের কাছে জাতির পিতার অবদান তুলে ধরার লক্ষ্যে জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে নির্মিত করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। 

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু হচ্ছেন এদেশে মহান ম্কু্িতযোদ্ধের  চেতনায় বিশ্বাসী দেশপ্রেমিক মানুষের আদর্শ ও চেতনার প্রতিক। নবনির্মিত ম্যুরালটির মাধ্যমে বর্তমান প্রজন্মের শিশুরা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাস বিষয়ে আরও বেশি জানতে উৎসাহী ও অনুপ্রাণিত হবে। 

ইমরান আহমদ বলেন, টেকসই উন্নয়ন অভিষ্টের মূল প্রতিপাদ্য হচ্ছে- কাউকে পিছিয়ে না রেখে সকলকে নিয়ে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলা। এ চেতনাটি হৃদয়পটে ধারণ করে সততা, কর্তব্যনিষ্ঠা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান ভিত্তিক গৃহীত কর্মকান্ডসমূহ বাস্তবায়ন ও  আপামর জনসাধারণের জীবনযাত্রার মানের উন্নয়ন ঘটাতে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। বঙ্গবন্ধু তাঁর হৃদয়পটে বাংলাদেশটিকে ধারণ করেছিলেন। তাঁর চেতনার উৎস ছিল এ দেশের মানুষের ভালবাসা। তাঁর আত্মত্যাগের মাধ্যমে আমাদের অধিকার অর্জিত হয়েছে। আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকসহ এ অঞ্চলের মানুষকে দেশপ্রেমে উজ্জীবিত করে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর চেতনা বেঁচে থাকলে বাংলাদেশ বাঁচবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাওয়ার ফলে বাংলাদেশ প্রকৃত অর্থেই এখন বিশ্বের বিস্ময়।

এ সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কামাল আহমদ,  গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার সাহিদুর রহমান, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি  মো. আসলাম, যুগ্ম সম্পাদক ইসমাইল আলী মাস্টার, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চেয়ারম্যান বীরমুক্তি যোদ্ধা লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সামসুল আলম,আমির মিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, সহকারী প্রধান শিক্ষক মো. বেলাল উদ্দিন, ক্রীড়া শিক্ষক শাহজাহান সিরাজ, মধ্য জাফলং ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মাসুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ ও পূর্ব জাফলং ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক আফাজ উদ্দিন প্রমুখসহ স্থানীয় জনপ্রতিনি, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রীসহ বিপুল সংখ্যক মানুষ।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ