আজকের শিরোনাম :

মায়ের কোল থেকে শিশুকে কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে হত্যা!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪২

শেরপুরের নালিতাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ঝগড়ার এক পর্যায়ে মায়ের কোল থেকে পাঁচ মাস বয়সী এক কন্যা শিশুকে কেড়ে নিয়ে ছুঁড়ে মেরে হত্যার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার যোগানিয়া কান্দাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর রাতেই অভিযুক্ত দুই নারীকে আটক করেছে পুলিশ।

নালিতাবাড়ী থানার পুলিশ পরিদর্শক আব্দুল লতিফ মিয়া আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, নিহত শিশু আদিবা ওই এলাকার ময়ছর-ফাতেমা দম্পতির মেয়ে। এ ঘটনায় আটক অভিযুক্ত হামিদুলের স্ত্রী লাভলী বেগম (৩০) ও তার মা হনুফা বেগম (৬৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের ময়ছর উদ্দিনের সঙ্গে প্রতিবেশী মৃত গোলাপজলের দুই ছেলে লিটন ও হামিদুলের জমি নিয়ে বিরোধ চলছিল। কয়েকদিন আগে গ্রাম্য শালিসে ওই বিরোধ নিষ্পত্তি করে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়। শুক্রবার বিকেল পৌনে পাঁচটার দিকে ময়ছর, তার স্ত্রী ফাতেমা ও কন্যা সন্তানেরা মিলে নিজেদের সীমানায় কলা গাছের চারা রোপণ করতে যান।

এসময় হামিদুলের স্ত্রী লাভলী বেগম ও তার মা হনুফা বেগম চারা রোপণ করতে বাধা দেন। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে হামিদুলও যোগ দেয় ঝগড়ায়।

এতে উভয়পক্ষে হাতাহাতি শুরু হলে ফাতেমার কোলে থাকা পাঁচ মাস বয়সী কন্যাশিশু আদিবাকে কোল থেকে কেড়ে নিয়ে মাটিতে ছুঁড়ে মারে লাভলী। এতে শিশুটি মাথায় আঘাতপ্রাপ্ত হলে গুরুতর অবস্থায় প্রথমে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক শেরপুর পাঠালে পথিমধ্যে তিনানী বাজার এলাকায় সন্ধ্যা ছয়টা পাঁচ মিনিটে আদিবা মারা যায়।

এদিকে ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে হত্যাকাণ্ডে জড়িত লাভলী ও হনুফাকে আটক করে থানায় নিয়ে আসে।

নালিতাবাড়ী থানার পুলিশ পরিদর্শক আব্দুল লতিফ মিয়া জানান, এ ঘটনায় দুই নারীকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে। এ বিষয়ে পরবর্তী যথাযথ আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ