আজকের শিরোনাম :

গ্রিন লাইনের চলন্ত বাসে আগুন, যাত্রীরা নিরাপদে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৩, ০৯:৪৯

বরিশালের গৌরনদীতে গ্রিন লাইনের চলন্ত একটি যাত্রীবাহী এসি বাসে অগ্নিকাণ্ড ঘটেছে। বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত সোয়া ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদীর কটকস্থল এলাকা অতিক্রমকালে এ অগ্নিকাণ্ড ঘটে।

তবে এতে ওই বাসে থাকা ১৫-১৬ জন যাত্রীসহ কেউই হতাহত হননি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের গৌরনদী স্টেশনের স্টেশন অফিসার বিপুল হোসেন।

তিনি বলেন, রাত সোয়া ১২টার দিকে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং আগুন নেভানোর কাজ শুরু করি।
তবে চলন্ত অবস্থায় গ্রিন লাইনের ওই বাসটিতে আগুন লাগার পর অল্প সময়ের মধ্যেই তা ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, বাসে ১৫-১৬ জন যাত্রী ছিল, তারাসহ চালক, হেলপার ও সুপারভাইজার অক্ষত অবস্থায় আগুন ছড়িয়ে পড়ার আগেই বাস থেকে নেমে যায়। তবে আগুনের সূত্রপাতের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

রাতে সোয়া ১টার দিকে ঘটনাস্থল থেকে গৌরনদী হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা জানান, বাসটি যাত্রী নিয়ে বরিশালের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বাসটির পেছনে থাকা ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। যা কিছু সময়ের মধ্যে গোটা বাসে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। বর্তমানে আগুন নিভে গেছে এবং সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া এ ঘটনায় কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি, আর ঘটনার কারণ খতিয়ে দেখা হবে। যদিও এ বিষয়ে গ্রিন লাইনের বরিশালের দায়িত্বে থাকা কারও তাৎক্ষণিক বক্তব্য পাওয়া যায়নি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ