সিলেটে আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ১৪:১০

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বসতঘরে ভয়াবহ অগ্নিকান্ডে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন একই পরিবারের আরও ৪ সদস্য।

রোববার (২০ আগস্ট) রাত সাড়ে ১২টার দিকে গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের রসুলপুর গ্রামের ইয়াকুব মিয়ার দোকানসংলগ্ন বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা গেছেন ইয়াকুব মিয়ার স্ত্রী জেসমিন বেগম (৩০) ও মেয়ে সুমাইয়া আক্তার (১৩)। দগ্ধ হয়েছেন ইয়াকুব মিয়া, তার মা এবং আরও দুই সন্তান জুবাইর ও জুনাইদ।

স্থানীয় সূত্রে জানা যায়, ইয়াকুব মিয়া তার মুদি দোকান সংলগ্ন বাড়ির একটি কক্ষে স্ত্রী-সন্তানসহ পরিবার নিয়ে বসবাস করতেন। রোববার দিবাগত রাতে যথারীতি দোকান বন্ধ করে স্ত্রী-সন্তান নিয়ে ঘুমিয়ে পড়েন। একপর্যায়ে রাত সাড়ে ১২টার দিকে ইয়াকুব মিয়ার ঘর থেকে চিৎকার শুনে পাশের বাড়ির লোকজন এসে তাদের বাড়িতে ভয়াবহ আগুন দেখতে পান। তাৎক্ষণিক তারা আগুন নেভানোর চেষ্টা করেন। দোকানে রাখা গ্যাস সিলিন্ডারে আগুন লেগে আগুনের তীব্রতা ভয়াবহ রূপ ধারণ করলে তারা ফায়ার সার্ভিস ও থানা-পুলিশকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা পরে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় অগ্নিদগ্ধ অবস্থায় চারজনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে এবং জেসমিন বেগম ও তার মেয়ে সুমাইয়া আক্তারের মরদেহ উদ্ধার করে।

গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল ইসলাম জানান, বসতঘরে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মা-মেয়ে ঘরেই দগ্ধ হয়ে যারা যান। অগ্নিকাণ্ডের সময় তারা ঘর থেকে বের হতে পারেননি। এ ঘটনায় আরও ৪ জন আহত অবস্থায় নর্থ ইস্ট হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গোয়ানঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাহমিলুর রহমান বলেন, ‘আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের দাফন-কাফনের জন্য ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দান করেছি। আহত প্রত্যেককে চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।’

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ