ফুলবাড়ীয়ায় বসতবাড়ীতে হামলা, থানায় অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ১৩:১৪

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার এনায়েতপুর ইউনিয়নের কাহালগাঁও চালাপাড়া এলাকায় পূর্ব শত্রুতার জেরে অসহায় পরিবারের ওপর হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মো. ইদ্রিছ আলী বাদী হয়ে ফুলবাড়ীয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ইদ্রিছ আলীর সঙ্গে প্রতিবেশী মফিজ উদ্দিনের ছেলে সুমন মিয়া(৪২) গংদের দীর্ঘদিন ধরে খুঁটিনাটি বিষয়ে বিরোধ চলছে। ইতিপূর্বে জমিজামা নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ থাকলেও পরে তা স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজ সচেতনদের মধ্যস্থতায় সমঝোতা হয়। যার একটি সমঝোতা পত্রও রয়েছে। পূর্ব শত্রুতা ও কথা কাটাকাটির জেরে সুমন গংরা গত ১৯ আগস্ট দুপুরে দা, লাঠি, লোহার রডসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ভোক্তভোগীর বসতবাড়ীতে হামলা চালিয়ে বাড়ীঘর ও লাউ ক্ষেতের মাচা ভাংচুর করে। এসময় বাধা দিতে গেলে ভোক্তভোগী পরিবারের লোকজনদের বেধরক মারপিট ও অবরুদ্ধ করে ফেলে। 

এ ঘটনায় ভোক্তভোগীরা জরুরী সেবা ৯৯৯ ফোন দেওয়ায় পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়। অভিযুক্তদের হামলায় তাঁর  স্ত্রী ও ছেলে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন।

ইদ্রিছ আলী বলেন, অভিযুক্ত সুমন নিজেকে যুবলীগের প্রভাবশালী নেতা পরিচয় দিয়ে আমার বাড়ীঘরে হামলা চালিয়ে স্ত্রী ও ছেলেকে আহত করেছে। আমি দীর্ঘদিন ধরে তাঁর চাচার কাছ থেকে কেনা জমি চাষাবাদ করছি। হঠাৎ করেই সে জমিতে থাকা লাউয়ের মাচা ভেঙ্গে নিয়ে গেছে ও বসতবাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ক্ষতি করেছে।আমি মাননীয় প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ স্থানীয় প্রশাসনের নিকট এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। 

এঘটনায় অভিযুক্ত সুমন মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এটি আমার বিরুদ্ধে সাজানো ষড়যন্ত্র।

স্থানীয়রা জানান, অভিযুক্তরা পূর্বপরিকল্পিতভাবে বাড়ী ঘরে ভাংচুরও হামলা করেছে। এটি খুবই ন্যক্কারজনক  ঘটনা। এ হামলার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।
এ বিষয়ে ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ মো. শাহীনুজ্জামান খান বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

এবিএন/হাফিজুল ইসলাম স্বপন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ