ভাসমান অবস্থায় দুই মাদরাসা ছাত্রীর রহস্যজনক মরদেহ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ০০:২১

মুন্সিগঞ্জের লৌহজংয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) বিকেল ৬টার দিকে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই বান্ধবীর মৃত্যু হয়। পরে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে স্থানীয়রা শিশু দুটির মরদেহ উদ্ধার করে।

নিহত শিশু দুইজন উপজেলার কুমারভোগ ইউনিয়নের কুমারভোগ গ্রামে গ্রামের শাহ আলম মৃধার কন্যা চাঁদনী (১০) ও জাহিদ শিকদারের মেয়ে মরিয়ম (১১)। তারা দুইজন মৌছা আমেনা হাকিম দাখিল মাদরাসার ৫ম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৯টার দিকে মৌছা আমেনা হাকিম দাখিল মাদরাসায় যান নিহত চাঁদনী ও মরিয়ম। সারাদিন ক্লাস শেষ করে বিকেল ৫টার দিকে মাদরাসা থেকে বাসায় এসে খাওয়া দাওয়া করে ৬টার দিকে বাড়ির পাশে থাকা একটি পুকুরে গোসল করতে যায়। গোসল করতে গিয়ে বাসায় না ফিরে আসায় পরিবারের সদস্যরা ডাক দিতে যায় পুকুর পাড়ে। পরে চাঁদনী নামের শিশুর লাশটি পানিতে ভেসে থাকতে দেখা যায়। এরপর পুকুরে অনেক খোঁজাখোঁজি করে মরিয়মের মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত মরিয়মের মা সুমি জানান, বিকেল ৫টার দিকে মাদরাসা থেকে আসার পর আমার মেয়েকে ভাত দিলাম। ভাত খেয়ে বললো মা আমি গোসল করতে যাই। আমি ভাবলাম গোসলখানায় গোসল করবে। আমার ছোট ছেলেকে টিউশন মাস্টারের কাছে প্রাইভেট পড়তে দিতে গেলাম এসে দেখি মরিয়ম নাই। এর প্রায় আধঘণ্টা পরে খুঁজতে খুঁজতে গিয়ে দেখি পুকুর পাড়ে চাঁদনীর মরদেহটি ভেসে আছে। এর আগে চাঁদনী আমাদের বাসায় আসছিলো তাই ধারণা করলাম আমার মেয়েও গোসল করতে আসছে। এরপর অনেক খোঁজাখুঁজি করে পুকুর থেকে আমার মেয়ের মরদেহটি উদ্ধার করলাম।

নিহত মরিয়মের মামা শাহীন শেখ জানান, আজকে হঠাৎ করে পুকুরে গোসল করতে গিয়েছে। ও কখনও একা পুকুরে গোসল করতে যায় না। যদিও সাঁতার জানে। সাঁতার জানার পরেও কিভাবে কি হলো বুঝলাম না।

মৌছা আমেনা হাকিম দাখিল মাদরাসার সুপারিনটেনডেন্ট মাওলানা মো. মোস্তফা কামাল জানান, আমাদের মাদরাসার পঞ্চম শ্রেণির ছাত্রী চাঁদনী ও মরিয়ম। অনেক মেধাবী শিক্ষার্থী ছিলো। নর্ম ভদ্র। আমরা শোকাহত। আল্লাহ ওদের জান্নাতুল ফেরদৌস নসিব করুক।

এ বিষয়ে পদ্মা সেতু উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর হোসাইন জানান, শিশু দুইটি মৌছা আমেনা হাকিম দাখিল মাদরাসার ৫ম শ্রেণিতে পড়াশোনা করে। পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা যায় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে আমাদের পুলিশ ঘটনাস্থলে আছে। বিস্তারিত পরে জানা যাবে।

তিনি আরও জানান, এখনও এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। মরদেহের ময়না তদন্তের শেষে ঘটনা প্রকৃত কারণ জানা যাবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ