বদলগাছীতে এনজিও কর্মকর্তা পরিচয়ে ৬০ হাজার টাকা ছিনতাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৩, ১৬:৩৯

নওগাঁর বদলগাছীতে এনজিও কর্মকর্তা পরিচয়ে অভিনব কায়দায় গৃহবধূর ৬০ হাজার টাকা ছিনতাই এর অভিযোগ উঠেছে একটি সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে গোবরচাঁপা আশা এনজিওর গোবরচাঁপা হাট শাখা থেকে ৬০ হাজার টাকা ঋণ নিয়ে বাড়ী যাওয়ার পথে গোবরচাঁপা কলকুটি এলাকায় ফতেহ দরগার সামনে ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ভুক্তভোগী ঐ গৃহবধূর উপজেলার মথুরাপুর ইউনিয়নের চকগোপিনাথ গ্রামের লিটনের স্ত্রী শিল্পী বেগম। ভুক্তভোগী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে বদলগাছী উপজেলার মথুরাপুর ইউপির কলকুটি-পঁচার মোড় সড়কে ফতেহ দরগা নামক স্থানে চার্জার ভ্যানকে পথরোধ করে দুর্বৃত্তরা। এসময় ভ্যানগাড়িতে থাকা যাত্রীদের দুর্বৃত্তরা আশা এনজিওর এরিয়া ম্যানেজার পরিচয় দিয়ে গৃহবধূ শিল্পীর কাছে ঋণের টাকা বেশি এসেছে বলে টাকা গণনা করতে চায়। এসময় গৃহবধূর স্বামী টাকা অফিসে গিয়ে গণনা করার কথা বললে তারা চড়াও হয়। বাধ্য হয়ে গৃহবধূ তার ব্যাগ থেকে টাকা বের করে এনজিওর কর্মকর্তা পরিচয় দানকারীকে দেয়। দুর্বৃত্তরা গৃহবধূর ৬০ হাজার টাকা হাতে নেয়। এসময় এনজিওর পাশ বই নিয়ে চক্রের এক সদস্য তথ্য যাচাই করেন। এনজিওর কর্মকর্তার পরিচয়দানকারী অজ্ঞাত ব্যক্তিরা গৃহবধূ ও তার স্বামীকে এনজিওর অফিসে আশার কথা বলে টাকা নিয়ে দুটি মোটরসাইকেলযোগে তারা ৩ জন দ্রুত চলে যায়। দুর্বৃত্তরা টাকা নিয়ে চলে। 

উক্ত  অফিসের মাঠকর্মীকে ফোন করে জানতে পারেন গৃহবধূর টাকা নিয়ে যাওয়া ব্যক্তিরা অফিসের কেউ নয়। এসময় ভুক্তভোগী স্বামী-স্ত্রী এনজিওর মাঠকর্মীর কথা শোনার পর অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা তাদের উদ্ধার করে বাড়ীতে নিয়ে যায়। 

এবিষয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আতিয়ার রহমান বলেন, ঘটনাটি শুনেছি, সেখানে পুলিশ গেছে। সত্যতা পেলে, ভুক্তভোগী অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এবিএন/হাফিজার রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ