আজকের শিরোনাম :

জগন্নাথপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৩, ১১:৫৮

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে স্থানীয় মৎস্যচাষী, মৎস্যজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের বাস্তবায়নে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো: সাজেদুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা আখতারুজ্জামান, উপজেলা সমবায় কর্মকর্তা রাজমনি সিংহ, সাংবাদিক আব্দুল হাই প্রমূখ। এসময় মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মোঃ রফিকুল ইসলাম, গণমাধ্যম কর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, মৎস্যচাষী ও মৎস্যজীবীরা উপস্থিত ছিলেন। 

মৎস্য কর্মকর্তা আখতারুজ্জামান জানান, মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৪ জুলাই স্থানীয় মৎস্যচাষী, মৎস্যজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়। জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উপলক্ষে মাইকিং এবং ব্যানার পেষ্ঠুন এর মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারনা করা হয়। ২৫ জুলাই মঙ্গলবার উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা। 

সফল মৎস্যচাষীকে পুরস্কার প্রদান, জলাশয়ে পোনামাছ অবমুক্ত করণ, ব্যানার পেষ্ঠুনসহ নৌ র‌্যালী, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্য চিত্র  প্রদর্শন।   

২৬ জুলাই প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষি ও মৎস্যজীবিদের সাথে মতবিনিময়। ২৭ জুলাই মৎস্য চাষিদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান। ২৮ জুলাই মৎস্য সেক্টরে  বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন। ২৯ জুলাই সুফলভোগীদের মাঝে বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরন। ৩০ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এবিএন/রিয়াজ রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ