রুমায় ভ্রমণ বিষয়ক নিরাপত্তা সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৩, ১১:২০

নিরাপত্তাজনিত কারণে দীর্ঘ প্রায় নয় মাস দেশী ও বিদেশী পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞার পর রোয়াংছড়ি উপজেলা ব্যতিত রুমা এবং থানছি উপজেলায় সীমিত আকারে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে বান্দরবান জেলা প্রশাসন। তবে সশস্ত্র গোষ্ঠী কেএনএফের তৎপরতা এখনো পুরোপুরি নিষ্ক্রিয় হয়নি বিধায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে রুমা সেনা জোনে এক বিশেষ সভার আয়োজন করা হয়। 

রুমায় অবস্থিত সকল পর্যটন কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষ্যে সভাটি আয়োজন করে রুমা সেনা জোন। 

গতকাল (রবিবার) সকালে সেনা জোনের আয়োজিত সভায় পর্যটনের সাথে সংশ্লিষ্ট ব্যবসায়ীগণ, পর্যটক গাইড, ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের প্রতিনিধি, রুমা উপজেলার জনপ্রতিনিধি এবং গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন। 

সভায় উপস্থিত ছিলেন লেঃ কর্নেল হাছান শাহরিয়ার ইকবাল, পিএসসি (জোন কমান্ডার,  রুমা জোন), রুমা উপজেলা নির্বাহী অফিসার, মেজর নোমান আল ফারুক, মেজর মোঃ রাওহাতুল ইসলাম রায়হান  (জোন অফিসার), লেঃ এস এম আবু আল রাব্বি, উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম, উপজেলার ইউনিয়ন পরিষদসমূহের চেয়ারম্যানবৃন্দ। 

সভায় রুমা জোন কমান্ডার লেঃ কর্নেল হাছান শাহরিয়ার ইকবাল বলেন, এলাকার সাধারণ চাষী, ব্যবসায়ী, পর্যটক গাইড এবং পর্যটনের সাথে সংশ্লিষ্ট সকলের কথা বিবেচনা করে কর্তৃপক্ষ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে, এবং পর্যটকদের ভ্রমণ নির্বিঘ্ন করতে পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক না হওয়া পর্যন্ত নিরাপত্তার বিষয়টি বাংলাদেশ সেনাবাহিনী গুরুত্ব সহকারে দেখবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

কেএনএফের সশস্ত্র তৎপরতা এবং সেনাবাহিনীর সাথে একাধিকবার সংঘর্ষে বান্দরবনের রুমা, থানছি ও রোয়াংছড়ি উপজেলায় গত ১৭ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখে সকল পর্যটন এলাকায় ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি করেছিল বান্দরবন জেলা প্রশাসন। 

এবিএন/চনুমং মারমা/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ