কেরানীগঞ্জে কেমিক্যালের ড্রাম বিস্ফোরণে নিহত ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৩, ১২:৪৪

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদে কেমিক্যালের ড্রাম বিস্ফোরণে একজন শ্রমিক নিহত ও আহত হয়েছেন দুজন। নিহত ইয়াসিন মিয়া (২৩) বরিশালের মুলাদী থানার বোয়ালী গ্রামের নেসার ব্যাপারীর ছেলে।

আহত শ্রমিক দুজন হলেন রাব্বি (২৬) ও বিপ্লব কুমার (২৫)। কাচের গুঁড়ো ও দাহ্য পদার্থ শরীরে লেগে মারাত্মক আহত হন তারা। ঘটনাটি ঘটেছে শনিবার (৭ জুলাই) বিকাল সাড়ে পাঁচটার দিকে।

এ বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান বলেন, কেমিক্যালের গ্যালন বিস্ফোরিত হয়ে কারখানার এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। তাঁরা চিকিৎসাধীন রয়েছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে দুর্ঘটনার পর আহত শ্রমিক দুজনকে উদ্ধার করে প্রথমে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়। সেখান থেকে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের। বর্তমানে জরুরি বিভাগে আহতদের চিকিৎসা চলছে। তাদের মধ্যে রাব্বির অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ