মা‌নিকগঞ্জে স্ত্রীর পরকীয়ার জে‌রে খু‌নি ভাড়া ক‌রে স্বামী‌কে হত‌্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ২২:৪২

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় স্ত্রীর পরকীয়ার জেরে ভ্যান চালক হাসেমকে ২০ হাজার টাকার বিনিময়ে খুন করে ভারাটে খুনিরা। এ ঘটনায় খুনের রহস্য উদ্‌ঘাটন ক‌রে দুই খুনিকে গ্রেফতার করেছে মা‌নিকগঞ্জ জেলা পুলিশ।

আজ শুক্রবার (৭ জুলাই) দুপুরের দিকে পুলিশ সুপার কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। গ্রেফতারকৃতরা হ‌লো, সাটুরিয়া উপজেলার রুহুল্লী এলাকার আফাজ উদ্দিনের ছেলে শহীদুল ইসলাম (৩২), একই উপ‌জেলার পূর্ব শিমুলিয়া এলাকার মৃত শামছুল হকের ছেলে জসীম উদ্দিন (৪০)।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, নিহত হাসেমের স্ত্রী সুফিয়া আক্তারের সঙ্গে ওসমানের ধীর্ঘদিন যাবত প্রেমের সম্পর্ক ছিল। এ সম্পর্ক থেকেই তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে ওসমান ও সুফিয়ার যৌথ ভাবে পরিকল্পনা করে হাসেমকে হত্যা করার। পরে জসীম ও শহীদুল নামের দুই জনকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকায় চুক্তি করে হাসেমকে মেরে ফেলার। 

পুলিশ জানায়, হত্যার আগে হাসেমকে ঘটনার দিন ২৩ জুন রাত ১০টার দিকে একটি তালাবদ্ধ বাড়িতে তাস খেলার কথা বলে ডেকে নিয়ে যায় ওসমান। পূর্ব পরিকল্পনা অনুযায়ী, ভাড়াটিয়া খুনি জসীম ও শহীদুল মিলে হাসেমের চোখ, হাত বেঁধে প্রথমে কিল ঘুষি, লাথি ও পরে শ্বাসরোধ করে হাসেমকে হত্যা করে তার লাশ পার্শ্ববর্তী পাটক্ষেতে ফেলে রেখে যায়।

পুলিশ আরও জানায়, হত্যাকাণ্ডের প্রধান আসামি ওসমান ইতোমধ্যে গ্রেফতার হয়ে জেলহাজতে আছে। মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ কামরুল হাসান এবং ডিবির পুলিশ পরিদর্শক মোহাম্মদ মোশাররফ হোসেন, এসআই আজাহার, এসআই নাজমুল ও এসআই মনিরের সমন্বয়ে একটি টিম তিন দিনের অভিযান শেষে এই হত্যা মামলাটির মূল রহস্য উন্মোচন করেন। 

গ্রেফতারকৃতরা পুলিশের কাছে দায় স্বীকার করেছে। পরে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য তাদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। এর আ‌গে গত ২৪ জুন মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দড়গ্রাম ইউনিয়নের গাছবাড়ী এলাকা থেকে গাছবাড়ী এলাকার ইংরেজ আলীর ছেলে ভ‌্যান চালক হাসেম আলীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

২৩ জুন শুক্রবার সন্ধ্যা থেকে নিখোঁজ ছিল ভ্যানচালক হাসেম আলী। অনেক খোঁজাখুঁজির পরেও রাতে তার কোনো সন্ধ্যান পায়নি পরিবারের লোকজন। প‌রে সকা‌লে বা‌ড়ির পা‌শে পাট ক্ষে‌তে তার লাশ পাওয়া যায়।

এবিএন/ মো: সোহে‌ল রানা খান/জসিম/অসীম রায়

 

 

এই বিভাগের আরো সংবাদ