ইসলামপুরে দূর্নীতিবাজ শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীরদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ২২:২২ | আপডেট : ০৭ জুলাই ২০২৩, ২২:৫৮

জামালপুরের ইসলামপুরে স্কুলের দেনা পাওনা পরিশোধ করে ও নবম শ্রেণির রেজিস্ট্রেশন না হওয়ায় শিক্ষার্থী নাঈমের এসএসসি পরীক্ষায় অংশ অনিশ্চিত।  

স্কুলের অফিস সহকারী আ.জব্বার ও প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ময়নার দূর্নীতির কারণে রেজিস্ট্রেশন না হওয়ায় চরম হতাশার মধ্যে রয়েছে উপজেলার সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী নাঈম। 

নাঈমের জীবন ধ্বংসকারী স্কুলের দূর্নীতিবাজ প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ময়না ও অফিস সহকারী আব্দুল জব্বারের শাস্তি এবং শিক্ষার্থী নাঈমের পরীক্ষা নিশ্চিত করনের দাবিতে মানববন্ধন করেছেন তার সহপাঠী ও স্বজনরা।

  

শুক্রবার ( ৭জুলাই) দুপুরে থানা মোড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনের বক্তব্যে নাঈমের বাবা সামিউল হক বলেন, তার ছেলের প্রতি যে অন্যায় করা হয়েছে তার বিচার, এসএসসি পরীক্ষায় ছেলে অংশ গ্রহন নিশ্চিত এবং আর কোন শিক্ষার্থীকে যেন এমন অবস্থায় পড়তে না হয় তার নিশ্চয়তার দাবি জানান হতভাগা এই ছাত্র অভিভাবক । 

নাইমের সহপাঠিরা জানান, বিদ্যালয়ের সকল দেনা পাওনা পরিশোধ করেও স্কুল কর্তৃপক্ষের খামখেয়ালীর কারণে নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন হয়নি নাঈমের।  ফলে ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় নাঈমের অংশ অনিশ্চিত হয়ে পড়েছে।

এলাকাবাসী জানায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ময়না ও অফিস সহকারী আব্দুল জব্বারের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ অসংখ্য দূর্নীতির অভিযোগ রয়েছে। এ ব্যাপারে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ময়নার মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।  এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন  রেজিস্ট্রেশন ও ফরপুরণ বিদ্যালয় কর্তৃপক্ষের এখতিয়ার। এখানে শিক্ষা অফিসের করণীয় কিছু নেই।

এবিএন/ রোকনুজ্জামান সবুজ /জসিম/অসীম রায়

এই বিভাগের আরো সংবাদ