আজকের শিরোনাম :

জয়পুরহাটে আ’লীগ নেতার দুই পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৩, ০০:১৪ | আপডেট : ০৭ জুলাই ২০২৩, ০০:৩৭

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রায়কালী ইউনিয়ন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেনের   দুটি পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার দিবাগত রাতে নারীকেলী গ্রামের   আট বিঘা আয়তনের একটি ও  রায়কালী  গ্রামের এক বিঘা আয়তনের একটি পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করা হয়।

দুটি পুকুরের  প্রায় ৩০ লাখ টাকার মাছ মেরে ফেলা হয়েছে বলে পুকুরের মালিক রায়কালী ইউনিয়ন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক বেলাল হোসেন দাবি করেছেন। থানা পুলিশ দুটি পুকুর পরির্দশন করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে রায়কালী ইউনিয়নের নারীকেলি সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ৮ বিঘা ও রায়কালী বাজারের কাষ্টোমের বাড়ির পাশে এক বিঘা দাগের পুকুরে মাছ চাষ করে আসছিল রায়কালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  বেলাল হোসেন। 

গত বুধবার রাত আটটার দিকে পুকুরের পাহারাদার রবিউল ইসলাম পুকুর থেকে বাজারে আসেন। এরপর তিনি রাত সাড়ে আটটার দিকে আবার ৮ বিঘা দাগের ওই পুকুরে গিয়ে দেখেন পুকুরের মাছ সব লাফালাফি করছে। তখন রবিউল পুকুরের মালিক বেলালকে বিষয়টি জানান। এরপর আস্তে আস্তে পুকুরের সব মাছ মরে ভেসে উঠে। একই সময়ে বেলালের আর একটি এক বিঘা দাগের পুকুরেও বিষ দেওয়া হয় বলে অভিযোগ করেন ভুক্তভোগী বেলাল হোসেন।

স্থানীয় বাসিন্দা মঞ্জরুল ইসলাম বলেন, বেলাল দীর্ঘদিন ধরে এই পুকুরে মাছ চাষ করে আসছিল, কোন দিন কোন সমস্যা হতে দেখিনি। আজ সকালে ঘুম থেকে উঠেই শুনি তার দুটি পুকুরে বিষ দিয়ে সব মাছ মেরে ফেলা হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে পুকুরের মরা মাছের দূর্গন্ধ ছড়াচ্ছে।

পুকুরের পাহারাদার বলেন রবিউল ইসলাম বলেন, আমি রাত সাড়ে আটটার দিকে বাজার থেকে পুকুরে এসে দেখি পুকুরের মাছসব লাফালাফি করছে। তখন আমি পুকুরের মালিক বেলাল হোসেনকে মুঠোফোনে বিষয়টি জানাই। তখন বেলাল সহ আরো লোকজন এসে দেখেন পুকুরের সব মাছ মরে যাচ্ছে। রাতেই টর্স লাইট নিয়ে পুকুরের চারপাশে দেখার সময় পুকুরের পাড়ে কয়েকটি বিষের বোতল পাওয়া যায়। ধারনা করা হচ্ছে ওই বোতলের বিষেই পুকুরের মাছ সব মরে গেছে।  

মাছ চাষী বেলাল হোসেন বলেন, পূর্ব শক্রুতার জেরে কেউ আমার দুটি পুকুরে খুব শক্তিশালী বিষ দিয়েছে। এতে আমার প্রায় ৩০ লাখ টাকার মাছ মরেছে। আমি বিষয়টি থানা পুলিশকে জানিয়েছি। আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক  বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়েছিলাম। এঘটনায় এখনও পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। তবে পুলিশের পক্ষ থেকে বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এবিএন/ আতিউর রাব্বী তিয়াস/জসিম/অসীম রায়

 

এই বিভাগের আরো সংবাদ