আজকের শিরোনাম :

কসবায় পঞ্চম বারের মত গণিত উৎসব অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২৩, ১৯:৩৩ | আপডেট : ০১ জুলাই ২০২৩, ১৯:৪৩

“গণিত শিখো, স্বপ্ন দেখো” এ স্লোগানকে সামনে রেখে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় শনিবার (১জুলাই) দুপুরে আনন্দঘন পরিবেশে পঞ্চম বারের মত গণিত উৎসব অনুষ্ঠিত হয়েছে। উপজেলার খাড়েরা মোহাম্মদদীয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ উৎসব অনুষ্ঠিত হয়। ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বর্তমানে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা এ গণিত উৎসবের আয়োজন করেন। ওই বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঁচটি ভাগে গণিত বিষয়ে পরীক্ষা নেওয়া হয়েছে।

ওই পাঁচটি ভাগে ৩শ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। তাদের মধ্যে থেকে প্রতিটি শ্রেণী থেকে তিন জন করে ১৫জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়েছে। প্রত্যেককে নগদ অর্থ, বই এবং সার্টিফিকেট দেওয়া হয়েছে। এ উপলক্ষে বিদ্যালয়ের মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তারেক মাহমুদের সভাপতিত্বে এবং শাহজালল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুরুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন শিক্ষানুরাগী ও খাড়েরা শিক্ষা কল্যান ফাউন্ডেশনের সভাপতি মো. সেলিম মাস্টার। এ উৎসব উদ্বোধন করেন খাড়েরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) ডক্টর মো. সফিকুল ইসলাম, প্রথম আলো কসবা প্রতিনিধি মো. সোহরাব হোসেন প্রমুখ।

এবিএন/ মো. অলিউল্লাহ সরকার অতুল/অসীম রায় 


 

এই বিভাগের আরো সংবাদ