লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে ভারতীয় যুবক নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২৩, ০৯:২৩

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা সীমান্তে এবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে গৌতম বর্মণ (২৮) নামে এক ভারতীয় গরু পারাপারকারী যুবক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৫ জুন) রাত সাড়ে ৩টার দিকে বাংলাদেশের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ও ভারতের মেখলিগঞ্জ থানার সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

শুক্রবার (১৬ জুন) সন্ধ্যায় পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

গৌতম বর্মন সীমান্তে গরু পারাপারের কাজ করতেন। তিনি ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ফুলকারডাবরী এলাকার বাসিন্দা। তার বাবার নাম নিপেন বর্মন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ভারত-বাংলাদেশ সীমান্তের ডিএমপি-১ প্রধান পিলারের ৯ নম্বর উপপিলারের ভারতের ১০১ ফুলকাবাডাবরী ও বাংলাদেশের আঙ্গোরপোতা সীমান্ত এলাকা দিয়ে উভয় দেশের ৫ থেকে ৭ জনের একটি দল ভারতীয় গরু পারাপারের চেষ্টা করছিল। ওই দলে গৌতম বর্মণ ছিল। এ সময় ভারতীয় কোচবিহার জেলার রাণীনগর-৬ বিএসএফ ব্যাটালিয়নের অর্জুন ক্যাম্পের টহল দলের সদস্যরা গরু পারাপারকারীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বর্মণ গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। তার মরদেহ ভারতের কুচলিবাড়ী থানা পুলিশ বিএসএফের সহায়তায় ময়নাতদন্তের জন্য মাথাভাঙ্গা হাসপাতালের মর্গে নিয়ে যায়।

এর আগে চলতি বছরের ৪ জুন রাতে বিএসএফের গুলিতে জগতবেড় ইউনিয়ন সীমান্তে ইউছুফ আলী (২৬) ও গত ১ এপ্রিল একই ইউনিয়ন সীমান্তে রবিউল ইসলাম (৫২) নামে দুই বাংলাদেশি গরু পারাপারকারী নিহত হন।

৫১ বিজিবির পানবাড়ি কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম বলেন, অর্জুন ক্যাম্পের বিএসএফ কমান্ডার সীমান্তে নিহতের ব্যাপারে আমাদেরকে জানিয়েছেন। নিহত ব্যক্তি বাংলাদেশি কিনা- জানতে চেয়েছিল। আমরা খোঁজ নিয়ে জেনেছি নিহত ব্যক্তি বাংলাদেশি নয়, ভারতীয় নাগরিক।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ