আজকের শিরোনাম :

হাতিয়ায় বঙ্গোপসাগরে মালবাহী ট্রলারডুবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৩, ১২:১৬

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর সংলগ্ন বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়ার কারণে ঝড়ের কবলে পড়ে ‘এম বি মোহছেন আউলিয়া’ নামে একটি মালবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। 

এ সময় পাশে থাকা একটি লাইটার জাহাজের সহযোগিতায় ডুবে যাওয়া ট্রলারে থাকা ৮ মাঝি-মাল্লাকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারটি চট্টগ্রাম থেকে পণ্যবোঝাই করে হাতিয়ার নলচিরা ঘাটের উদ্দেশে আসছিল।

উদ্ধার হওয়া জেলেদের বৃহস্পতিবার রাতে হাতিয়ার নলচিরা ঘাটে নামিয়ে দেওয়া হয়। এর আগে বিকেলে বঙ্গোপসাগরের কর্ণফুলী ১ নম্বর বয়ার সামনে এ দুর্ঘটনা ঘটে।কঝজগ

ট্রলারের মালিক মো. আলী জানান, বুধবার রাত ৮টার দিকে চট্টগ্রামের ফিশারি ঘাট থেকে মুদি ও হার্ডওয়্যার সহ বিভিন্ন মালামাল নিয়ে হাতিয়ার নলচিরা ঘাটের উদ্দেশ্যে রওনা করে এম.বি মোহছেন আউলিয়া নামের ট্রলারটি। বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টি হওয়াতে ট্রলার চালাতে অনেকটা বেগ পেতে হয় মাঝিকে। বিকেলে ট্রলারটি হাতিয়ার ভাসানচর সংলগ্ন পূর্ব-দক্ষিণ বঙ্গোপসাগরের কর্ণফুলী ১ নম্বর বয়ার সামনে পৌঁছালে বৈরী আবহাওয়ার কারণে সৃষ্ট প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে। উপর্যুপরি ঝড়ের আঘাতে ট্রলারের নিচের অংশ ফেটে গিয়ে মালামাল ও মাঝি-মাল্লা সহ ট্রলারটি সাগরে ডুবে যায়। 

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ডুবে যাওয়া ট্রলার মালিকের পক্ষ থেকে মো. জিহাদ উদ্দিন নামের একজন থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ