আজকের শিরোনাম :

ছাতকে অবৈধভাবে বালু উত্তোলন করায় এক লাখ টাকা জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৩, ১৭:৪৪

সুনামগঞ্জের ছাতক উপজেলার সুরমা ও পিয়াই নদীর গোয়ালগাঁও এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে ড্রেজার ও বালুসহ ৬ ব্যক্তিকে হাতে-নাতে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। 

আটককৃত ৬ ব্যক্তিকে এক লাখ টাকা অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসলাম উদ্দিন ও এস আই শফিকুল ইসলামসহ একদল পুলিশ গোপন সংবাদ পেয়ে সুরমা ও পিয়াই নদী গোয়ালগাও এলাকায় অভিযান চালিয়ে এদেরকে অর্থদন্ড প্রদান করেন। 

জানা যায়, উপজেলার ইসলাম পুর ইউপির গোয়ালগাও এলাকায় নদীর তীর ক্ষতিগ্রস্ত করে দীর্ঘদিন ধরে গনেশপুর গ্রামের বাবুল মিয়ার নেতৃত্বে একটি চত্রু অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে এ এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসলাম উদ্দিন।


এ সময় তিনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৬ ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেন।  আটককৃত হলেন,সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার মধ্যরাজ নগর গ্রামের রফিকুল ইসলামের পুত্র আব্দুর বারেক (৩১) মনি মিয়ার পুত্র ইমাম হোসেন  (৩০) মতিন মিয়ার পুত্র আলাল মিয়া  (৪০) ইদন মিয়ার পুত্র জমির হোসেন  (৪০) জমির মিয়ার পুত্র আলাল মিয়া  (৩৪) জুলহাস মিয়ার পুত্র জাহাঙ্গীর মিয়া (৪২) আটককৃতদের কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। জরিমানা এক লাখ টাকা গনেশপুর গ্রামের ফরিদ উদ্দিনের পুুত্র বাবুল মিয়া এসব       জরিমানা টাকা পরিশোধ করেন।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ