আজকের শিরোনাম :

তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচন

আ.লীগ-স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০০:২৩

ময়মনসিংহের তারাকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বকুলের কমপক্ষে পাঁচজন সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় তারাকান্দা শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বৃহস্পতিবার (১ জুন) রাত আটটা থেকে তারাকান্দা শহরের বাসস্ট্যান্ড এলাকা অবরোধ করে আওয়ামী লীগ সমর্থকরা ও জামান ফিলিং স্টেশনের সামনে ময়মনসিংহ শেরপুর মহাসড়কে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করেছে। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বকুল বলেন, পরাজয় জেনে নৌকার প্রার্থীর সমর্থকরা অতর্কিত হামলা করেছে। গুলিবিদ্ধ পাঁচজনের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। কেউ মারা গেলে আমি এবং আমার লোকজন কাউকে ছাড় দেব না। আজকে উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল মান্নানের নেতৃত্বে হামলা হয়েছে। ভাংচুর করা হয়েছে আমার নির্বাচনী অফিস ও দোকানপাট।

নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হক বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমাদের লোকজনের ওপর হামলা চালালে তা প্রতিহত করা হয়। তারা আমাদের বেশ কয়েকজনকে আহত করেছে।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের বলেন, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা উভয় পক্ষের সমর্থকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

মূলত প্রচারণায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের সূত্রপাত।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ