আজকের শিরোনাম :

কটিয়াদীতে কম্পিউটার সেন্টারে টাকায় পাওয়া যেত এনআইডিসহ অন্য সনদপত্র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ২০:০৬

ভুয়া ও জাল জন্মনিবন্ধন, জাতীয় পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স, শিক্ষাসনদসহ অন্য নথি তৈরি হত কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়ন পরিষদের পাশের সাকসেস কম্পিউটার ট্রেনিং সেন্টারে। আজ বৃহস্পতিবার দুপুরে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ওই প্রতিষ্ঠানে।

এ সময় ওই প্রতিষ্ঠানটি তালাবন্ধ পাওয়া যায়। প্রতিষ্ঠানটির মালিক মোশারফ হোসেন উপজেলার লোহাজুরী ইউনিয়নের ইমাম উদ্দিনের ছেলে। পরে তালা ভেঙে ওই প্রতিষ্ঠান থেকে জব্দ করা হয় অসংখ্য ভুয়া জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন ধরনের সনদ, পার্সপোটের ডেলিভারী স্লিপ, কম্পিউটার, ল্যাপটপ, স্ক্যানার, লোহাজুরী ইউপি চেয়ারম্যানের সীলসহ জাল নথি তৈরির বিভিন্ন সরঞ্জাম।
জানা যায়, উপজেলার করগাঁও ইউনিয়নের জন্ম নিবন্ধনধারী এক ব্যক্তি জাতীয় পরিচয়পত্রের বয়স কমানোর জন্য লোহাজুরী ইউনিয়ন থেকে নতুন করে জন্মনিবন্ধন তৈরি করেন। বিষয়টি করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মো. নাদিম মোল্লা ইউএনও‘র দৃষ্টিতে আনেন। বিষয়টি অনুসন্ধান করে জানতে পারেন, একটি চক্রের মাধ্যমে টাকার বিনিময়ে উপজেলার লোহাজুরী ইউনিয়ন পরিষদ সংলগ্ন সাকসেস কম্পিউটার সেন্টার জাল পরিচয়পত্র ও জন্মনিবন্ধন তৈরির ব্যবসা করে আসছে। প্রতিষ্টানটি বয়স কমিয়ে বা বাড়িয়ে ভুয়া ও জাল জাতীয় পরিচয়পত্র এবং জন্মনিবন্ধন সনদ তৈরি করে। এ প্রেক্ষিতে বৃহস্পতিবার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ওই প্রতিষ্ঠানে। এ সময় কম্পিউটার সেন্টারটি বন্ধ পাওয়া যায়। প্রতিষ্ঠানটির মালিক মোশারফের বাড়িতে গেলে বাড়িটিও তালাবন্ধ পাওয়া যায়। পরে প্রতিষ্টানটির তালা ভেঙে বিপুল ভুয়া জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন ধরনের সনদ, পার্সপোটের ডেলিভারী স্লিপ, কম্পউিটার, ল্যাপটপ, স্ক্যানার, লোহাজুরী চেয়ারম্যানের সীলসহ জাল নথি তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।
ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নান জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

এবিএন/ ধ্রুব/জসিম/রঞ্জন

 

 

এই বিভাগের আরো সংবাদ