আজকের শিরোনাম :

বিরামপুরে ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে মিলন মেলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২৩, ১৪:৩৭

বিরামপুর উপজেলা অডিটোরিয়ামে ১২মে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে বিরামপুর ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে ২০০০+ রক্তাদাতা ও স্বেচ্ছাসেবীদের মিলন মেলার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এমপি।

বিরামপুরে “একের রক্ত অন্যের জীবন, আমরা হবো রোগীর স্বজন”এ স্লোগান নিয়ে প্রতিষ্ঠিত “বিরামপুর ব্লাড ব্যাংক” স্বেচ্ছায় রক্তদান সংগঠনের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার ১২ মে সকাল ১০টায় বিরামপুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে কোরআন তেলাওয়াত, গীতাপাঠ ও স্বাগত বক্তব্য এর মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম এর সঞ্চালনায়

বিরামপুর ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে রক্তদাতা ও স্বেচ্ছাসেবীদের মিলন মেলায় উপস্থিত ছিলেন পৌর মেয়র  আক্কাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ অদৈত্য কুমার অপু, সাবেক অধ্যক্ষ ফরহাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, দিনাজপুর দক্ষিণ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক লায়ন মোজাম্মেল হক, ডাঃ ইমার উদ্দিন কায়েস, বিরামপুর সমিতির সভাপতি মিনহাজুল হক, দিদউফের আজীবন সদস্য মাহমুদুল হক প্রমুখ।

স্বেচ্ছাসেবী মিলন মেলায় সেরা রক্তদাতা হিসেবে তিন জনকে ক্রেস্ট প্রদান করা হয়। ৩৮তম ‘ও’ পজিটিভ রক্তদাতা মো.মামনুর রশিদ মামুন, ৩৫তম ‘এ’ পজিটিভ
রক্তদাতা মো.কাওছার রহমান, ২৮তম ‘বি’ পজিটিভ রক্তদাতা ও বিরামপুর ব্লাড ব্যাংকের এডমিন মো. আরমান আলী।

বিরামপুর ব্লাড ব্যাংকের এডমিন আরমান আলী বলেন, অসহায় ও মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে এ পর্যন্ত আমরা স্বেচ্ছায় ও বিনা মূল্যে দুই হাজার ব্যাগ
রক্ত দিয়েছি।

বিরামপুর উপজেলার‘বিরামপুর ব্যাংক’এর সদস্যরা। গত রমজান মাসে শুক্রবার রাতে সংগঠনের এক সদস্যের রক্তদানের মধ্য দিয়ে ২ হাজার রক্তদান সম্পন্ন করা হয়। ব্লাড ব্যাংকের সদস্যদের সঙ্গে কথা বলে জানাযায়, শুধু সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপের মাধ্যমে রক্ত জোগাড়ের ব্যবস্থা করেন তাঁরা।

বিরামপুরসহ দিনাজপুর, রংপুর হাসপাতাল বা ক্লিনিকে রক্তদাতা ও গ্রহীতাকে নিয়ে রক্তদানের ব্যবস্থাটি করেদেন ব্লাড ব্যাংক এর সদস্যরা।

এবিএন/মাহমুদুল হক/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ