কলমাকান্দায় আকস্মিক ঝড়ে শতাধিক ঘর লণ্ডভণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৩, ১৩:৪১

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় আকস্মিক ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে শতাধিক বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান। উপড়ে গেছে কয়েক গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি। কলমাকান্দা-দুর্গাপুর সড়কের রহিমপুর, রামপুর এলাকায় গাছ ভেঙে সড়কের ওপর পড়ে থাকায় প্রায় ১ ঘণ্টাব্যাপী সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে ফায়ার সার্ভিসের একটি দল গাছ সরিয়ে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। 

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার বিকালে হঠাৎ ঝড়ের আঘাতে কলমাকান্দা সদর, লেংগুরা, খারনৈ ও নাজিরপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও বাজারের শতাধিক বাড়িঘর ও দোকান লন্ডভন্ড হয়ে যায়। কয়েক শ গাছ উপড়ে পড়ে। কিছু গাছ ভেঙে বাড়িঘরের ওপরে পড়লে বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়। তবে এই ঝড়ে কোন মানুষ নিহত বা আহতের খবর পাওয়া যায়নি। 

পালপাড়া বাজারের সারের ব্যবসায়ী আবুল কালাম বলেন, ঝড়ে তার ব্যাপক ক্ষতি হয়েছে। পালপাড়া, বরদল, রহিমপুর, রামপুরসহ আশপাশের বেশ কয়েকটি গ্রামের বেশ কিছু গাছপালা ও কাঁচা ঘরবাড়ির টিন উড়ে গেছে।

কলমাকান্দা, লেংগুরা, নাজিরপুর ও খারনৈ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানদের সাথে কথা বলে জানা গেছে, এই ঝড়ে শতাধিক পরিবারের বাড়িঘর ও গাছপালা ভেঙে গেছে। পাকা ফসলেরও ক্ষতি হয়েছে। তবে ঝড়ের তান্ডবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখানো তারা জানতে পারেনি। তারা ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করছেন। যতটুকু সম্ভব ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করবেন বলেও জানান। 

কলমাকান্দা ফায়ার সার্ভিসের ইনচার্জ এমদাদুল হক বলেন, ঝড়ের কারণে কলমাকান্দা-দুর্গাপুর সড়কসহ বিভিন্ন জায়গায় শত শত গাছের ডালপালা ভেঙে পড়েছে। কিছু কিছু জায়গায় এলাকাবাসীর সহায়তায় আবার কোথাও কোথাও ফায়ার সার্ভিসের টিম গাছগুলো সড়ক থেকে সরিয়ে নিচ্ছে।

এবিএন/আব্দুর রশিদ আকন্দ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ