ক্ষেতলালে সদ্যজাত শিশুকে নিয়ে দাখিল পরীক্ষা দিলেন রিভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০২৩, ২০:০৫

জয়পুরহাটের ক্ষেতলালে দাখিল পরীক্ষা শুরুর ২দিন আগে মা হলেন রিভা খাতুন নামের এক পরীক্ষার্থী। সদ্য জন্ম নেয়া ওই শিশুকে নিয়ে দাখিল পরীক্ষায় অংশ নিয়েছে রিভা। কেন্দ্রের ভিতরে পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত আলাদা রুমে শিশুটিকে কোলে নিয়ে বসে থাকে তার নানী।

সরেজমিনে দেখা যায়, বুধবার ক্ষেতলাল উপজেলা সদরে খোশবদন জি.ইউ আলিম মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার আরবী ২য় পত্র পরীক্ষা চলছে। পরীক্ষা চলাকালীন সময় কেন্দ্রের ভিতর আলাদা রুমে দুদিন আগে জন্ম নেয়া একটি শিশুকে কোলে নিয়ে বসে থাকতে দেখা যায় মধ্য বয়সী এক নারীকে। খোঁজ নিয়ে জানা গেছে, শিশুটি পরীক্ষার দুইদিন আগে জন্ম নেয়া। মা পরীক্ষার হলে পরীক্ষা দিচ্ছে আর শিশুটির নানী তাকে কোলে নিয়ে বসে আছে কেন্দ্রের ভিতরে আলাদা রুমে। শিশুটির মা রিভা খাতুন উপজেলার বিনাই দারুল উলুম দাখিল মাদ্রাসার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।


কেন্দ্রর সচিব অধ্যক্ষ একরামুল হক জানান, বিনাই দারুল উলুম দাখিল মাদ্রাসার এক পরীক্ষার্থী দাখিল পরীক্ষার ২দিন আগে সন্তান প্রসব করেছে। ওই প্রতিষ্ঠান প্রধানের লিখিত আবেদনে আমরা বিষয়টি জেনেছি। পরীক্ষা কেন্দ্রের নিয়ম মেনে তার পরীক্ষা গ্রহনের সব ব্যবস্থা করা হয়েছে।

রিভা খাতুন বলেন, পরীক্ষা শুরুর ২দিন আগে (২৮এপ্রিল) আমার বাচ্চা হয়েছে। এ অবস্থায় আমি তিন বিষয় পরীক্ষা দিয়েছি। অনেক সময় ধরে পরীক্ষা দিতে হয় তাই বাচ্চাকে বাড়িতে না রেখে সঙ্গে নিয়ে পরীক্ষা দিতে এসেছি। কেন্দ্র সচিবের অনুমোতি সাপেক্ষে আমার মা বাচ্চাকে নিয়ে কেন্দ্রের আলাদা রুমে অবস্থান করছে।

ক্ষেতলাল খোশবদন জি.ইউ আলিম মাদ্রাসার পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা  সহকারী প্রোগ্রামার খাযরুইয়ার রহমান বলেন, ওই প্রতিষ্ঠান প্রধান ও কেন্দ্র সচিবের মাধ্যমে ঘটনাটি জেনেছি। সদ্য জন্ম নেয়া শিশুকে রেখে মেয়েটি পরীক্ষায় অংশ নিয়েছে বিষয়টি জেনে তাকে পরীক্ষা কেন্দ্রের নিয়ম অনুযায়ী সব ব্যবস্থা দিয়েছি।
 
এবিএন/মিজানুর রহমান/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ