আজকের শিরোনাম :

সাটুরিয়ায় ইউপি সদস্য সাময়িক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১১:১৬

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় এক ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে তাদের পদ কেন চুড়ান্ত ভাবে অপসারণ করা হবে না মর্মে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আরা।

এর আগে গত ১৬ এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো: তোতা মিয়াকে সাময়িক বরখাস্ত করাসহ কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো: তোতা মিয়ার বিরুদ্ধে সাটুরিয়া থানায় দায়েরকৃত অপহরন মামলার অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কতৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ এর ১ ধারা অনুযায়ী জেলা প্রশাসক মানিকগঞ্জ ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করেছেন।

উক্ত মামলার অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কতৃক গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু, মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো: তোতা মিয়ার বিরুদ্ধে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার আইন ২০০৯ এর ধারা (৩৪) ১ অনুযায়ী উল্লেখিত ইউনিয়ন পরিষদ সদস্যকে তার স্বীয় পদ হতে সাময়িক ভাবে বরখাস্ত করা হলো। এবং তাকে অপর একটি পত্রে কেন তাকে চূড়ান্ত ভাবে অপসারন করা হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় এবং পত্রপ্রাপ্তির দশ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসক মানিকগঞ্জের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে জবাব দিতে বলা হয়েছে।

এবিএন/মো: সোহেল রানা খান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ