আজকের শিরোনাম :

তাহিরপুরে দিনমজুরকে নির্যাতনথানায় অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ১৯:০৩

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্ত এলাকা দিয়ে মাদক ও কয়লা পাচাঁর নিয়ে প্রতিবাদ করার কারণে দিনমজুর ফারুক মিয়া (৩৫) কে নির্যাতন করে গুরুতর আহত করেছে চোরাকারবারীরা। বর্তমানে নির্যাতিত ওই দিনমজুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। সে উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের পুরান খালাস গ্রামের ফুল মিয়া ছেলে।

আজ সোমবার (১৭ এপ্রিল) দুপুরে সরেজমিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে নির্যাতিত অসহায় দিনমজুর ফারুক মিয়া বলেন- সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে কয়লাসহ ওরা মদ পাচাঁর করে। আমি তাদের অন্যায় কাজের প্রতিবাদ করেছি বলে আমাকে নির্যাতন করেছে। আমি প্রধানমন্ত্রীর কাছে এর বিচার চাই।

এছাড়া নির্যাতনের ঘটনার প্রেক্ষিতে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ভারত সীমান্ত সংলগ্ন লাকমা গ্রামের মৃত মঙ্গল মিয়ার ছেলে চোরাকারবারী আব্দুল মিয়া (৩৭), ফিরোজ মিয়া (৩০), আইনুল মিয়া (৩৩), একই গ্রামের জাহের মিয়ার ছেলে মুসলিম মিয়া (৩২) ও পাশর্^বর্তী পুটিয়া গ্রামের মোশারফ মিয়া (২৭) কে আসামী করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন নির্যাতিতঅসহায় দিনমজুর ফারুক মিয়া।

দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে- গত মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ১১টায় লাকমা বাজারে উপরের উল্লেখিত চোরাকারবারীরা লোহার পাইপ ও রঢ দিয়ে পিটিয়ে দিনমজুর ফারুক মিয়ার বুকের হাড় ভেঙ্গে দেওয়াসহ শরীরের বিভিন্ন স্থানে জখম করে। নির্যাতনের শিকার হয়ে দিনমজুর ফারুক জ্ঞান হারিয়ে ফেললে চোরাকারবারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ও আত্মীয়রা ঘটনাস্থল থেকে ওই দিনমজুরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। 

এব্যাপারে থানায় দায়েরকৃত অভিযোগের তদন্ত কর্মকর্তা এসএই সাইফুল বলেন- লিখিত অভিযোগ দেওয়ার পর এব্যাপারে তদন্ত হয়েছে, এখন কোর্টের আদেশ পাওয়ার পর এব্যাপারে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।     
  
এবিএন/মোজাম্মেল আলম ভূঁইয়া/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ