সিরাজগঞ্জে ভুয়া এমবিবিএস চিকিৎসকের ১ বছর কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩, ১৭:২৬

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বেড়িপোটল নামকস্থানে ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক তানভীর আহম্মেদকে ১ বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সনদ না থাকলেও নামের পাশে এমবিবিএস ব্যবহার করায় এ কারাদন্ড দেন উপজেলা নির্বাহী অভিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার।

কারাদন্ডপ্রাপ্ত এ ভ’য়া চিকিৎসক ঢাকার মিরপুর এলাকার বাসিন্দা। কাজিপুর থানার ওসি শ্যামল কুমার দত্ত এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় ওই এলাকার যমুনা ডায়গনষ্টিক সেন্টারে অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার।

তার ভিজিটিং কার্ড ও ব্যবস্থাপত্রে লেখা ছিল এমবিবিএস (এসএসএমসি-ঢাকা), এফসিপিএস নিউরোমেডিসিন (এফপি-বিএসএমএমইউ, ঢাকা), মেডিসিন, নিউরোমেডিসিন, বাত-ব্যথা রোগের চিকিৎসক, প্রাক্তন কনসালট্যান্ট ঢাকা ইসলামি কমিউনিটি হাসপাতাল, কনসালট্যান্ট এশিয়ান হাসপাতাল, সিনিয়র প্রভাষক, জেএসএমসিএইচ-ঢাকা এবং বিএমডিসির একটি রেজিস্ট্রেশন নম্বরও ব্যবহার করতেন তিনি। এ অভিযানে তাকে আটক করা হয় এবং ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে উল্লেখিত কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। এ সময় স্থানীয় স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. মোমেনা পারভীন পারুল ও আরএমও ডা. জাকারিয়া উপস্থিত ছিলেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ