আজকের শিরোনাম :

দক্ষ, পরিশ্রমী, মানবিক ও শিক্ষাবন্ধব ইউএনও মো. শাকিল আহমেদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ১২:১৩

আটপাড়ায় উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকেই তিনি স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত জনপ্রশাসন হিসেবে গড়তে দিনরাত কাজ করে যাচ্ছেন মো. শাকিল আহমেদ। তার আগমনের পর পরই সমাজের বিভিন্ন স্তরের মানুষের সাথে মতবিনিময়কালে দেখা গেছে নির্ভীক, নিরহংকার ও সদালাপী এই মানুষটির মনে রয়েছে নানান স্বপ্ন ও উদ্ভাবনী ভাবনা যা তিনি বাস্তবায়ন করার জন্য বদ্ধপরিকর। বর্তমান সরকারের সকল এজেন্ডা যথাযথভাবে বাস্তবায়নের পাশাপাশি সমাজের আপামর মানুষের সার্বিক কল্যাণে নিরন্তর ব্যস্ত থাকেন এই উপজেলা নির্বাহী অফিসার। তাছাড়া তিনি যোগদানের পর থেকেই শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন এনেছেন। ইতিমধ্যে তিনি ও তার টিম সারা উপজেলায় ব্যাপক সুনাম অর্জন করেছেন। এছাড়াও সেবা গ্রহীতাগণ উপজেলা প্রশাসনের কোনো সেবা হতে বঞ্চিত হলেও অভিযোগ জানাতে পারেন নির্বাহী অফিসারের মোবাইল নম্বরে।

এতক্ষণ ধরে বলছিলাম আটপাড়া উপজেলা সুযোগ্য নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদের কথা। কিছু মানুষ নিজেদের কর্মগুণে জনমনে স্থান করে নিয়েছেন। তেমনি একজন আটপাড়া উপজেলার সুযোগ্য উপজেলা  প্রশাসক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শাকিল আহমেদ। প্রশাসনের কাজে তিনি যেমন দক্ষ তেমনি একজন মানবিক ব্যক্তিও। তিনি খুব কম সময় ধরে আটপাড়ায় আসলেও আটপাড়ার মানুষের জন্য অনেক পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ আটপাড়ায় আসার পর তাঁর মানবিক মূল্যবোধ এবং কর্মদক্ষতায় আটপাড়া উপজেলাবাসী মুগ্ধ। তাঁর নতুন নতুন চিন্তা ও দীর্ঘস্থায়ী পরিকল্পনা আটপাড়ায় উপজেলা প্রশাসনকে দাঁড় করিয়েছে এক নতুন মাত্রায়। তিনি আইন ও নিয়মনীতি মেনে চলতেই অভ্যস্ত। 

কেনো বিশেষ প্রয়োজনে তাঁর সাথে দেখা করতে চেয়ে সুযোগ পাওয়া যায়নি এমন ঘটনা বিরল। সাক্ষাৎ প্রত্যাশী মানুষের কুশলাদি জিজ্ঞাসা করে তাদের সমস্যা বা দুর্ভোগের কার্যকর সমাধানে যথাসাধ্য চেষ্টা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া, চিকিৎসা বঞ্চিত মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সহযোগিতা করে যাচ্ছেন। 

শিক্ষার প্রতি সর্বাধিক গুরুত্ব দিয়ে শিল্প-সাহিত্য এবং শিক্ষা ও সুকুমারবৃত্তির চর্চায় আটপাড়াকে এগিয়ে নিতে বদ্ধ পরিকর। 

মুজিব বর্ষের অঙ্গীকার ও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সকল ভূমিহীন ও গৃহহীনের জন্য ভূমি ও গৃহের সংস্থান এবং তাঁর নিরলস পরিশ্রমে আটপাড়াকে ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা হয়। এই উপজেলায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু গ্যালারী গড়ে তোলা, উপজেলা পরিষদের ভূমি সংরক্ষণে বাউন্ডারী দেয়াল নির্মাণ, শিশুদের বিনোদনের জন্য শিশু পার্ক তৈরী, সরকারি পুকুর গুলো সংস্কারের মাধ্যমে বিনোদন কেন্দ্র তৈরী, সুমাইখালী খালের পাশে পার্ক তৈরী করার পরিকল্পনাসহ মুজিবর্ষকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে উপজেলার সকল বিভাগের সমন্বয়ে নানান উদ্যোগ গ্রহণ করেছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: শাকিল আহমেদ বলেন, আমরা যা করছি আমাদের উপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব মাত্র। আমরা জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কাজ করছি। স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত জনপ্রশাসনকে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌঁছি দিতে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।   
         
এবিএন/মো: আসাদুজ্জামান খান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ