আজকের শিরোনাম :

লোহাগাড়ায় মসজিদে মসজিদে ওসির জনসচেতনতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ১৩:২০

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আইনশৃংখলা নিয়ন্ত্রণ, চুরি-ছিনতাই, মাদকসহ অপরাধ প্রতিরোধ করতে খতিব, ইমাম ও ধর্মপ্রাণ মুসুল্লীদের সহযোগিতা প্রয়োজন রয়েছে।

প্রতিটি মসজিদের ইমাম খতিব ও মুসুল্লীরা এগিয়ে আসলে অপরাধ প্রবণতা অনেকটা কমে আসবে বলে  মনে করছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান। 

গতকাল শুক্রবার (৩১ মার্চ) জুম্মার খুতবার আগে উপজেলার পদুয়া ইউনিয়নের সিকদার দীঘি জামে মসজিদে বক্তব্যকালে ওসি এসব  কথা  বলেন৷

এসময় তিনি, পবিত্র রমজান মাসে জনপ্রতিনিধি ও সমাজের বিত্তবানদের আশপাশের গরিব এবং সুবিধা বঞ্চিত মানুষের মাঝে  ত্রাণসামগ্রী প্রদানের জন্য আহবান জানান। 

রমজানে কোন ব্যবসায়ী খাদ্যপণ্য সংকটের অজুহাত দিয়ে যাতে কেউ অতিরিক্ত মূল্য নিলে, অস্বাস্থ্যকর ও ভেজাল খাদ্য বিক্রয় করলে প্রশাসনকে জানানোর জন্য মুসল্লিদের অনুরোধ জানান ওসি আতিকুর রহমান। 

ধর্মীয় বিষয়ে গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে  সে বিষয়ে সজাগ থাকতে হবে।  জঙ্গীবাদ, অসামাজিক ও অপরাধমূলক কর্মকান্ড বিরোধী বয়ান দেয়ার জন্য ইমাম, মুয়াজ্জিনদের প্রতি অনুরোধ জানানো হয়।

এলাকার আইনশৃংখলা নিয়ন্ত্রণ ও এলাকার পরিবেশ ভাল রাখার লক্ষে স্থানীয়দের সহযোগিতা কামনা করে ওসির বলেন, আপনারা সচেতন হলে অপরাধ কমে আসবে।

স্থানীয়দের মাধ্যমে জানা যায়, মসজিদে মসজিদে প্রশাসনের এ সকল সচেতনতা মূলক বক্তব্যের ফলে এলাকাবাসী ও সাধারণ জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

এবিএন/আলাউদ্দিন/জসিম/গালি

এই বিভাগের আরো সংবাদ