আজকের শিরোনাম :

ফুলবাড়ীয়ায় ইফতার মাহফিল ও আলোচনা সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ১৬:৩৪

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় বাংলাদেশ আহলে হাদিস তাবলীগে ইসলাম এর আয়োজনে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৩০মার্চ) সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় আন্ধারিয়াপাড়া বাজারস্থ মারকাজ মসজিদে সংগঠনের আমীর, ইসলামিক গবেষক , মুফতী মুনীর উদ্দিন এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে আমীরে জামাআত মুফতী মুনীর উদ্দিন বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম ব্যাপক হারে বৃদ্ধি করে সাধারণ মানুষের উপর একধরনের জুলুম করা হচ্ছে।

আজ প্রতিটি জিনিসেরক্রয়সীমা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। যার ফলশ্রুতিতে সাধারণ মানুষের মধ্যে দেখা দিয়েছে মৃদু হাহাকার। যার ফলে অনেকেই ঠিকমতো ইফতার পর্যন্ত করতে পারছেন না। এই অবস্থার দ্রুত সুরাহা না করতে পারলে সাধারণ শান্তপ্রিয় মানুষগুলো অশান্ত হয়ে পড়বে। রমজান মাস রহমতের মাস। এ মাসে ব্যবসায়ীদের উচিত মানুষের প্রতি জুলুম না করে ব্যবসা পরিচালনা করা। কিন্তু তা না করে সিন্ডিকেট আর সিন্ডিকেট শুরু হয়েছে। তিনি বলেন, রমজান মানুষকে জুলুম, অত্যাচার,অবিচার থেকে মানুষকে বিরত থাকার বার্তা দেয়। এমাসে নিজেকে পরিশুদ্ধ হওয়ার যে সুযোগ রয়েছে অন্য মাসে তেমনটা নেই। রমজান হচ্ছে আত্মশুদ্ধির মাস। এ মাসে আপনার প্রতিবেশী স্বজনদের পাশে নিজ নিজ সাধ্যমতো দাঁড়ানোর চেষ্টা করবেন। অন্যায় অবিচারকে সমর্থন না দিয়ে সর্ব অবস্থায় সত্যের পথে অবিচল থাকার আহ্বান জানান তিনি। 

বাংলাদেশ আহলে হাদীস তাবলীগে ইসলাম এর কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক আলী এর পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন, সেক্রেটারি জেনারেল ক্বারী আ. মজিদ খান,আন্ধারিয়াপাড়া মারকাজের সহ-আমীর আফাজ উদ্দিন ফকীর,চকরাধাকানাই মারকাজের আমীর ক্বারী আব্দুল খালেক,চকরাধাকানাই জোড় ইজতেমা বাস্তবায়ন কমিটির সেক্রেটারী আব্দুল্লাহ খান, বাংলাদেশ ইসলামী যুব তাবরীগের কেন্দ্রীয় সভাপতি খাইরুল বাশার আব্দুল্লাহ, ময়মনসিংহ জেলা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা কামরুল ইসলাম, সহ-সভাপতি হাফেজ মফিজুল ইসলাম, আঃ হাই , নজরুল ইসলাম প্রমূখ।

এবিএন/হাফিজুল ইসলাম স্বপন/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ