আজকের শিরোনাম :

আক্কেলপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ১৩:৫৭

মজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কালক্রমের আওতায় চতুর্থ পর্যায়ে জয়পুরহাটের আক্কেলপুরে ৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ সরকারি ঘর হস্তান্তর এবং ক শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে।  

আজ বুধবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ভূমিহীন ও গৃহহীন ৩৫টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্তী শেখ হাসিনা। তিনি আক্কেলপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর আক্কেলপুর উপজেলার ৩৫টি গৃহহীন পরিবারের মাঝে জমিসহ সরকারি ঘর হস্তান্তর করা হয়। 

আক্কেলপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবাহী অফিসার তাহমিমা আক্তার। 

এ সময় বক্তব্য রাখেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম আনন্দ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো : মোকছেদ আলী, সাধারণ সম্পাদক, আহসান কবির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  মো: ফিরোজ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আব্দুর রহিমসহ স্থানীয় সুধিবৃব্দ। 

আলোচনা সভা শেষে উপজেলার ৩৫টি ভূমিহীন ও  গৃহহীন পরিবারের মাঝে সরকারি জমিসহ ঘর হস্তান্তর করা হয়। 

উপকারভোগী রুকিন্দীপুর ইউনিয়নের বাসিন্দা সফুরা বেগম জানান, আগে আমি মানুষের জায়গায় থাকতাম। কখনো রাস্তার পাশেও থেকেছি। আজ থেকে ইটের পাকা ঘরে থাকবো। আজ আমার খশির দিন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবো। আল্লাহ প্রধানমন্ত্রী কে ভালো রাখুক। 

এবিএন/আতিউর রাব্বী তিয়াস/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ